সময়ের জনমাধ্যম

সাধারণ মানুষের প্রতি দায়বদ্ধতা থাকবে শিক্ষার্থীদের: মির্জা আজম

দেশের মানুষের ট্যাক্সের টাকায় সামান্য খরচে যারা পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে তাদেরকে অবশ্যই সাধারণ জনগণের প্রতি দায়িত্বশীল হতে হবে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের উদ্দেশে এমন আহ্বান জানিয়েছেন
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

শনিবার বিকেলে জামালপুরের মেলান্দহে শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী ও ২০২১-২০২২ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার ক্ষেত্রে সাধারণ মানুষের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময় অনেকে বিনামূল্যে জমি এবং কেউ কেউ তাদের বসতবাড়ি ছেড়ে দিয়ে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ক্ষেত্রে অবদান রেখেছেন। তাদের কথা সবসময় মাথায় রাখতে হবে।

উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বশেফমুবিপ্রবি’র রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক কর্নেল (অব:) কাজী শরিফ উদ্দিন, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক এস এম ইউসুফ আলী, ফিসারিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. আব্দুস ছাত্তার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, মেলান্দহ পৌরসভার মেয়র মো. শফিক জাহেদী রবিনসহ স্থানীয় বিশিষ্টজনেরা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক পার্থ সারথী দাস ও প্রভাষক ইলিয়াস উদ্দিন। পরে ২০২১-২২ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগের ২২৮ জন নবীন শিক্ষার্থীকে ফুল দিয়ে বরণ করা হয়। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা।

এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এতে অংশ নেন শিক্ষক, শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারিরা।