সময়ের জনমাধ্যম

সম্মেলনে আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন না আসার আভাস

আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। এ সম্মেলন থেকে দলের নতুন নেতৃত্ব নির্বাচিত হবে। তবে আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বে এবারও তেমন কোনো পরিবর্তন আসছে না বলে আভাস দিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে মাদারীপুর শহরের কুকরাইল এলাকায় পখিরার পীর মরহুম ছগির মাহমুদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

শাজাহান খান বলেন, সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সভানেত্রী হিসেবে নতুন কমিটি ঘোষণা করবেন। যোগ্যতার প্রমাণ দেখানোয় এবারও কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদের আসতে পারেন।

প্রাচীনতম রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ টানা ১৪ বছর ক্ষমতায় আছে। দক্ষিণাঞ্চলে পদ্মা সেতুসহ সারাদেশের উন্নয়ন দেখে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনবে জনগণ, এমন আশাবাদ ব্যক্ত করেন শাজাহান খান।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের এই নতুন কমিটি আগামী জাতীয় সংসদ নির্বাচনে যথেষ্ট ভূমিকা রাখবে। নতুন কমিটির দায়িত্বই হবে সংসদ নির্বাচনে সারাদেশে আওয়ামী লীগকে জয়ী করার জন্য দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করবে। বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড ও আন্দোলনের নামে নাশকতা প্রতিহত করতে সক্ষম হবে এই কমিটি।