সময়ের জনমাধ্যম

শেখ হাসিনার রাজশাহীর সমাবেশ ঘিরে ঈশ্বরদী-আটঘরিয়ায় প্রস্তুতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহী সফরকে ঘিরে পাবনার ঈশ্বরদী-আটঘরিয়ায় ইতোমধ্যে আগাম প্রস্তুতি শুরু করেছেন নেতাকর্মীরা। দলীয় সভাপতি ও সরকার প্রধানকে বরণ করতে বিভিন্ন পরিকল্পনা করছেন তারা।

প্রতিদিনই স্থানীয় সংসদ সদস্যর নেতৃত্বে প্রস্তুতি সভা করছেন এই এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীরা। এনিয়ে ব্যস্ত সময় পার করছেন ঈশ্বরদী-আটঘরিয়া উপজেলা, পৌরসভা ও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নেতারা। নিয়মিত ওয়ার্ডে ওয়ার্ডে হচ্ছে প্রস্তুতি সভা।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাসের নির্দেশে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু ও আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে নিয়মিত সাধারণ সভা করছেন। আওয়ামী লীগের পাশাপাশি এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও সাধারণ সভা ছাড়াও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, দলীয় প্রধানের আগমনী বার্তায় ঈশ্বরদী-আটঘরিয়া জুড়েই নেতাকর্মীদের মধ্যে বিপুল উৎসাহ ও উদ্দীপনা দেখা দিয়েছে। রাজশাহীর পাশাপাশি এই বিভাগের আশপাশের জেলাগুলোতেও এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে। কারণ এটি আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের পর প্রথম কোন নির্বাচনী সমাবেশ।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস বলেন, আগামী ত্রয়োদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক তৎপরতা নিয়ে এ সমাবেশ। তাই প্রধানমন্ত্রীর আগমন ও সমাবেশকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। সমাবেশকে সামনে রেখে এখন পরিকল্পনা ও কাজ দুটোই চলমান রয়েছে। সমাবেশকে সফল করতে পুরো পরিকল্পনা তৈরি করা হচ্ছে। এ অঞ্চলের মানুষ নৌকার প্রতি আস্থা রেখেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে মুগ্ধ হয়ে নৌকার প্রতি ঝুঁকে পড়েছেন, সেটি ২৯ জানুয়ারি প্রমাণ হবে।

এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহীর মাদরাসা ময়দানেই জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন শেখ হাসিনা। এছাড়া ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবার হরিয়ানের জনসভায় উপস্থিত হয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি। ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহীর বাগমারায় ও ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় যোগ দেন তিনি।