সময়ের জনমাধ্যম

শরীয়তপুরে মালয়েশিয়া প্রবাসী যুবকে কুপিয়ে হত্যা

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঠাকুরকান্দি গ্রামে দানেশ সরদার (৩৫) নামে এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। সোমবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ১২টার দিকে তিনি মারা যান। এর আগে সন্ধ্যা সাতটার দিকে তাকে কুপিয়ে মারাত্মক জখম করে তারা।

দানেশ সরদার ওই এলাকার সোনা মিয়া সরদারের ছেলে। তিনি ১০ বছর ধরে মালয়েশিয়ায় ছিলেন। তিন মাস আগে দেশে আসেন দানেশ। এদিকে,
এ ঘটনার পর অভিযুক্তরা বাড়িতে তালা দিয়ে পালিয়ে গেছে।

স্থানীয়রা জানায়, ঠাঁকুরকান্দি এলাকার জয়নাল মোড়লের সঙ্গে সোনা মিয়া সরদারের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর জেরে সোমবার সন্ধ্যায় স্থানীয় লোকমান আকনের বাড়ির সামনের সড়কে প্রবাসী দানেশকে একা পেয়ে জয়নাল মোড়ল, শাহীন মোড়ল ও জনি মোড়লরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। গুরুতর আহত অবস্থায় তাকে শরীয়তপুর সদর হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে মাওয়া এলাকায় তার মৃত্যু হয়।

দানেশের বোন সাথী আক্তার বলেন, জয়নাল মোড়ল, শাহীন মোড়ল ও জনি মোড়লসহ ১৫/২০ জন মিলে আমার ভাইকে হত্যা করেছে। আমরা এই হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

নড়িয়া থানার ওসি মো. হাফিজুর রহমান বলেন, হত্যার ঘটনায় তদন্ত অব্যাহত আছে। পূর্ব শত্রুতা ও জমি সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে। ভুক্তভোগী পরিবার অভিযোগ দিলে আমরা মামলা রুজু করব। এ ঘটনায় কেউ আটক হয়নি, আটকের চেষ্টা চলছে।