সময়ের জনমাধ্যম

লক্ষ্মীপুরে জলদস্যুদের হামলায় তিন জেলে গুলিবিদ্ধ

লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে জলদস্যুদের হামলায় তিন জেলে গুলিবিদ্ধ হয়েছেন। আহতরা হলেন, মো. আব্বাস, মো. ফারুক ও মো. ইউসুফ। তারা কমলনগর ও নোয়াখালীর বাসিন্দা। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চর আব্দুল্লাহ ইউনিয়নের মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। 

বুধবার ভোর ৪টার দিকে গুলিবিদ্ধ জেলেদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন স্থানীয় মৎস্য আড়ৎদাররা। এরপর বুধবার সকাল সাড়ে ৯টার দিকে নিখোঁজ জেলে মহিউদ্দিনকে ভোলার কাজিরখাল এলাকা থেকে উদ্ধার করেন তার স্বজনেরা। মহিউদ্দিন নোয়াখালীর সুবর্ণচর এলাকার নানু ফরাজির ছেলে। তবে এখনো কাউকে আটক করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

আহত ও স্থানীয়রা জানান, আব্বাস মাঝিসহ ৬ জন জেলে মেঘনা নদীতে মাছ শিকারে যান। নদীতে জাল ফেলার প্রস্তুতি নেওয়ার সময় জেলেদের নৌকায় দস্যুরা গুলি ছোঁড়ে। এতে ৩ জেলে গুলিবিদ্ধ হন। এরমধ্যে আব্বাস ও ইউসুফের বাম হাতে গুলি লাগে। আহত ফারুকের ডান পায়ের ওপরের অংশে ও ডান হাতে গুলি লেগেছে। গুলি ছোঁড়ার পর নৌকা থেকে মহিউদ্দিনকে ছিনিয়ে নিয়ে যায় জেলেরা। খবর পেয়ে রাতে কমলনগর উপজেলার লুধুয়া মৎস্যঘাট এলাকার আড়ৎদাররা ঘটনাস্থল পৌঁছে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এরপর সকালে ভোলারচর থেকে স্বজনদের কাছে ফোন দিলে মহিউদ্দিনকে উদ্ধার করা হয়। 

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. এ কে আজাদ বলেন, তিনজন গুলিবিদ্ধ জেলে এসেছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। অন্য দু’জন শঙ্কামুক্ত রয়েছেন।

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, মেঘনা নদীতে জেলেদের উপর হামলা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।