সময়ের জনমাধ্যম

রাসিক নির্বাচনে প্রায় সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ১৫৫টি কেন্দ্রে। এরমধ্যে ১৪৮টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

এরইমধ্যে ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরনের প্রস্ততি নেওয়া হয়েছে। রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, ‘রাজশাহীতে ১৫৫টি কেন্দ্রের মধ্যে ১৪৮টিই ঝুঁকিপূর্ণ। সব কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানোর কাজ চলছে। নাশকতার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে।’

রাজশাহী সিটি নির্বাচনে এবার ইভিএমে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। প্রতিটি কেন্দ্রই সমান গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আনিসুর রহমান।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা সব কেন্দ্রে পুলিশ নিয়োগ করেছি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ছয় থেকে সাতজন, আর সাধারণ কেন্দ্রে পাঁচজন করে পুলিশ রাখা হয়েছে।’

রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ১১১ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাসিক নির্বাচনে তিন লাখ ৫১ হাজার ৯৮২ জন ভোটার ভোট দেবেন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী এক লাখ ৮০ হাজার ৮০৯ জন এবং ট্রান্সজেন্ডার ভোটার আছেন ছয় জন। এবার নতুন ৩০ হাজার ১৫৭ জন ভোটার প্রথমবারের মত নির্বাচনে ভোট দেবেন।