সময়ের জনমাধ্যম

রাবি শিক্ষার্থী বিবেকের ‘বেস্ট পেপার এ্যাওয়ার্ড’ অর্জন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে গত ৫ ও ৬ জুন অনুষ্ঠিত হওয়া ‘সেকেন্ড ইন্টারন্যাশনাল কনফারেন্স অন টেকনোলজি, বিজনেস অ্যান্ড জাস্টিজ টুওয়ার্ডস স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সম্মেলনে বিজনেস অনুষদে স্টুডেন্ট ক্যাটাগরিতে ‘বেস্ট পেপার এ্যাওয়ার্ড’ অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিবেক মোর৷ তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউট (আইবিএ) এর মাস্টার্সের শিক্ষার্থী। একই প্রতিষ্ঠান থেকে ফাইনান্স মেজরে বিবিএ পাশ করেন বিবেক। 

তার গবেষণা প্রবন্ধের কো-অথর ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষক প্রফেসর ড. সালমা বানু। 

বিবেক মোর বলেন, ‘জীবনের প্রথম কোন আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করেছিলাম এবং এতেই এমন একটি অর্জন আমার জন্য অনেক আনন্দের। আমি কৃতজ্ঞতা জানাই আমার সুপারভাইজার ড. সালমা বানু ম্যাডামকে যিনি আমার এ অর্জনের সমঅংশীদার। এ অর্জনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করতে পেরে আমি গর্বিত।’

দুই দিনের এই কনফারেন্সে জাপান, নেপাল, মালয়েশিয়াসহ দেশ-বিদেশের বরেণ্য শিক্ষাবিদ-গবেষকেরা অংশগ্রহণ করেন। এবারের কনফারেন্সে জমা হওয়া ১৮৩টি গবেষণা প্রস্তাবের সারাংশের মধ্যে যাচাই বাছাই করে ১২৭ জন অথরের ৯২টি গবেষণা সারাংশ উপস্থাপিত হয়।

কনসারেন্সের দ্বিতীয় দিন ৬ জুন বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স রুমে অনুষ্ঠিত সমাপনী অধিবেশনে প্রতিটি অনুষদের জন্য দুটি করে বেস্ট পেপার এ্যাওয়ার্ড ঘোষণা করেন কনফারেন্স আয়োজক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. তুষার কান্তি সাহা। সমাপনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।