সময়ের জনমাধ্যম

রাবি এমসিজে’র উদ্যোগে চিত্র প্রদর্শনী শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ফটোগ্রাফি প্রদর্শনী আয়োজন হয়েছে। বিজয় দিবস উপলক্ষ্যে শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী চত্বরে প্রদর্শনী শুরু হয়। এটি চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০.০০ টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত উন্মুক্ত থাকবে প্রদর্শনী।

‘স্টোরি অ্যারাউন্ড’ শিরোনামে এই প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক এম. হুমায়ুন কবির, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পাণ্ডেসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তারা। বিভাগের সভাপতি প্রফেসর ড. মুসতাক আহমেদ উদ্বোধনী অনুষ্ঠান অতিথিদের স্বাগত জানান।

প্রদর্শনী আয়োজক কমিটির আহ্বায়ক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ হিল বাকী বলেন, প্রদর্শনীতে বিভাগের শিক্ষার্থীদের ধারণকৃত প্রায় ৫০টির অধিক আলোকচিত্র প্রদর্শিত হবে। এগুলোতে মানুষ, মানুষের যাপিত-জীবন, সংগ্রাম-সম্ভাবনা, পরিবেশ-প্রতিবেশ, প্রাণ-প্রকৃতির প্রবাহমান সময়ের সমান্তরালে তরুণ শিক্ষার্থী-ফটোগ্রাফারদের নিবিড় বীক্ষণ ও গভীর পর্যবেক্ষণের খণ্ড-খণ্ড গল্প উঠে এসেছে। চিত্রগুলো মূলত ডকুমেন্টরি ধারার ছবি, যা বিভাগের পাঠ্যক্রমের ব্যবহারিক কাজের অংশ হিসেবে শিক্ষার্থীরা বিষয়ভিত্তিকভাবে ধারণ করেছেন।