সময়ের জনমাধ্যম

রাবিতে শেষ হচ্ছে অমর একুশে বইমেলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শেষ হচ্ছে নবজাগরণ ফাউন্ডেশন আয়োজিত অমর একুশে গ্রন্থ মেলা। বুধবার সন্ধ্যায় মেলার সমাপনী অনুষ্ঠান হবে। গত ১৮ ফেব্রুয়ারি এবারের বই মেলা শুরু হয়। মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু।

বইমেলা চলাকালীন ক্যাম্পাসের আশেপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের জন্য বইমেলা প্রাঙ্গণে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়৷ প্রতিযোগিদের মধ্য থেকে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ছয়জন এবং রচনা প্রতিযোগিতায় তিনজনকে বিজয়ী ঘোষণা করা হয়। তাদের পুরস্কার হিসেবে সার্টিফিকেট এবং একাধিক বইয়ের প্যাকেজ দেওয়া হয়।

পাঁচ দিনব্যাপী এবারের বইমেলায় অনেক প্রকাশনীর মধ্য থেকে শব্দশৈলী, ইত্যাদি, সত্যায়ন, বাংলা প্রকাশ, প্রজন্ম এবং ইংরেজি সাহিত্যের বই বেশি পাঠকদের চাহিদায় ছিল।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরের পৃষ্ঠপোষকতায় আয়োজিত বইমেলার উদ্দেশ্য ছিল মূলত চিন্তাশক্তির বিকাশ ও তরুণদের মধ্যে সাহিত্য চেতনা জাগ্রত করা। সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো এই গ্ৰন্থ উৎসব থেকে অর্জিত মুনাফা ব্যয় করা হবে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য।

বইমেলার অন্যান্য সহযোগিতা করেছে বারসিক, দারুচিনি চাইনিজ রেস্টুরেন্ট এন্ড কমিউনিটি সেন্টার, হিলটেক রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স, এস আর নন ওভেন অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রি।