সময়ের জনমাধ্যম

রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পিকেটিং

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন রাজধানীতে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে ছাত্রদলের নেতাকর্মীরা।

বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবি এবং গণবিরোধী নির্বাচনী তফসিলের প্রতিবাদে দেশব্যাপী হারতাল পালন করছে সমমনা দলগুলো।

সোমবার (২০ নভেম্বর) সকালে বিজয়নগর পানির পাম্প থেকে পুরানা পল্টন মোড় পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শেষে নেতাকর্মীরা রাস্তায় পিকেটিং করলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। মিছিলে হরতালের সমর্থনে নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেয় এবং পিকেটিংকালে বিজয়নগর পানির পাম্প থেকে পুলিশ নেতাকর্মীদের ধাওয়া করলে রাস্তা ছেড়ে চলে যায়।

এ বিষয়ে ছাত্রদল নেতা রাকিবুল ইসলাম রাকিব গণমাধ্যমকে বলেন, বিএনপি ও সমমনা দল কর্তৃক এক দফা দাবি আদায়ে সারাদেশে ডাকা ৪৮ ঘণ্টা হরতালের সমর্থন জানিয়ে আমরা মিছিল ও পিকেটিং করেছি। আমাদের কয়েক হাজার নেতাকর্মীকে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। শত গ্রেপ্তার সত্ত্বেও, যেকোনো পরিস্থিতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজপথে আছে, থাকবে।

মিছিলে উপস্থিত ছিলেন সজীব মজুমদার, আল আমুন, অলিউজ্জামান সোহেল, এবিএম ইজাজুল কবির রুয়েল, মাসুম বিল্লাহ্,  মাহাবুব আলম শাহিন, মো. আলফি লাম, মহিউদ্দিন রুবেল, ইব্রাহিম কার্দী, পিয়াল হাসান প্রমুখ।