সময়ের জনমাধ্যম

মেসির অটোগ্রাফ নিতে গিয়ে চাকরি হারালেন ভক্ত

সদ্যই ইউরোপের পাঠ চুকিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি। মেসির ইন্টার মায়ামিতে যোগ দেয়ার ঘোষণার পর থেকেই উন্মাদনা শুরু হয়ে যায় যুক্তরাষ্ট্রের। আর মাঠের খেলায় অভিষেকের পর এখন তো রীতিমতো মেসি জ্বরে কাঁপছে যুক্তরাষ্ট্রের ফুটবল প্রেমীরা। এমনকি প্রিয় ফুটবলারের অটোগ্রাফ নিতে গিয়ে চাকুরিও খুইয়েছেন এক ভক্ত।

লিগস কাপে অরল্যান্ডো সিটির বিপক্ষে ম্যাচের দিন মায়ামির এক পরিচ্ছন্নতা কর্মী মেসির অটোগ্রাফ নিতে গিয়ে নিয়মবহির্ভূত কাজ করে চাকুরিচ্যুত হয়েছেন ক্রিস্টিয়ান সালামাঞ্চা নামের কলম্বিয়ান এক নাগরিক। তিনি যেখানে কাজ করছিলেন, সেখানে মেসিকে দেখেই আর পেশাদার চরিত্র ধরে রাখতে পারেননি। আবেগে ভেসে গিয়ে ডাক দিয়ে বসেন মেসিকে। ভক্তের ডাকে সাড়া দিয়ে তাকে অটোগ্রাফও দেন মেসি। কিন্তু শেষটা ভাল হয়নি সালামাঞ্চার। ঘটনার পরই নিরাপত্তারক্ষীরা সেখানে থেকে সালামাঞ্চাকে বাইরে নিয়ে যায় এবং তাৎক্ষণিকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

ইউরোপীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ডিআরভি পিএনকে স্টেডিয়ামে যারা কাজ করেন, তাদের সবাইকে পেশাদার আচরণ বজায় রাখার নির্দেশনা দেয়া থাকে। সেটি হোক ক্লাবের কর্মী কিংবা বাইরের কোনও কোম্পানির নিয়োগকৃত কর্মী- সকলের জন্যই একই নিয়ম প্রযোজ্য। সেই সাথে মাঠে আসা কোনও খেলোয়াড়কে বিরক্ত করা যাবে না। কিন্তু মেসিকে দেখে সেই নিয়ম মানতে পারেননি এই কলম্বিয়ান। ফলে সালামাঞ্চার মেসির কাছ থেকে অটোগ্রাফ নেওয়াটা ইন্টার মায়ামির নিয়মানুযায়ী পুরোপুরিভাবেই অপেশাদার আচরণ এবং শাস্তিযোগ্য অপরাধও বটে।

ইন্টার মায়ামির মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে সেদিনই ছিল সালামাঞ্চার চাকরির প্রথম দিন। তবে চাকরি হারালেও নিজের আবেগকে বেশি মূল্যবান ভেবেছেন সেই কলম্বিয়ান। তিনি বলেন, বরখাস্ত হয়েছি কিন্তু এর প্রতিটি মুহূর্ত মূল্যবান ছিল। নিজের প্রিয় ফুটবলারকে এত কাছ থেকে দেখার সুযোগ পাওয়ায় নিজেকে ভাগ্যবান মনে করছেন এই কলম্বিয়ান।