সময়ের জনমাধ্যম

মুন্সিগঞ্জে জামাতুল আনসারের আমিরসহ তিনজন গ্রেফতার

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়া’র আমির মো. আনিসুর রহমান ওরফে মাহমুদসহ সংগঠনের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (২৩ জুলাই) দিবাগত রাতে দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, উগ্রবাদি পুস্তিকা ও নগদ অর্থসহ মুন্সিগঞ্জের লৌহজং এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাবের একটি দল।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আনম ইমরান খান বলেন, রোববার রাত তিনটা থেকে লৌহজং উপজেলার বড় নওপাড়া গ্রামে এই অভিযানে একটি বাড়ি থেকে দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, উগ্রবাদী পুস্তিকা ও নগদ টাকাসহ তাদের গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, ওই বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে এমন খবর আমাদের কাছে ছিল। এর ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে র‌্যাব।

বাড়ির মালিক আনোয়ারা বেগম জানান, তার একতলা ভবনের দুটি কক্ষ তিন দিন আগে ভাড়া নেন হাসান নামের একজন। এক পরিবারের সদস্য পরিচয় দিয়ে তিনজন পুরুষ বাসায় ওঠেন, পরিবারের নারী সদস্যরা পরে আসবেন বলে সে সময় তারা জানান। বাসায় উঠার সময় জাতীয় পরিচয়পত্র দুই দিন পরে দেবে বলে জানায় তারা।

আনোয়ারা বেগমের স্বামী বদিউর রহমান মারা গেছেন, ছেলেরা আলাদা থাকায় ওই বাড়ি তিনিই দেখভাল করেন। তিনি বলেন, রাত তিনটার দিকে হঠাৎ তার বাড়ি ঘেরাও করে অভিযান শুরু করে র‌্যাব। পরে নতুন ভাড়াটিয়াদের তিনজনকেই গ্রেফতার করে নিয়ে যায়।

র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন মুহূর্ত নিউজকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ সোমবার দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত পৃথক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।