সময়ের জনমাধ্যম

মাদারীপুর সদর হাসপাতালে টেবিল ফ্যান থেকে অগ্নিকাণ্ড

মাদারীপুর সদর হাসপাতালের পঞ্চম তলার শিশু ওয়ার্ডে অগ্নিকাণ্ড হয়েছে। সোমবার ভোর পাঁচটার দিকে রোগীর টেবিল ফ্যান থেকে আগুনের সূত্রপাত হয়। তবে দ্রুত আগুন নিভিয়ে ফেলায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সদর উপজেলার ত্রিভাগদী এলাকার রুমা আক্তার ছয়দিন আগে তার শিশুকে হাসপাতালে ভর্তি করেন। প্রচণ্ড গরম থাকায় একটি টেবিল ফ্যান এনে ব্যবহার করছিলেন তিনি। ভোরে হঠাৎ ফ্যানে আগুন লেগে রোগীর বিছানা, মশারিসহ তার জামাকাপুড় পুড়ে যায়। পরে অন্য এক রোগী এসে অগ্নি নির্বাপন যন্ত্র দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কুনিয়ার এলাকার শিশু রোগীর বাবা আসাদুল্লাহ জানান, ভোর বেলা আগুন লাগার পর জরুরি বিভাগের সামনে রাখা অগ্নি নির্বাপক যন্ত্র ফায়ার এনে আগুন নিভিয়ে ফেলি। তিনি আরও জানান, এখানে পর্যাপ্ত পরিমাণে অগ্নি নির্বাপক যন্ত্র নেই। যা আছে শতকরা ৮০ ভাগই নষ্ট এবং মেয়াদোত্তীর্ণ।

শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স ইতু বৈরাগী জানান, ডেঙ্গু ইউনিটে এই ঘটনাটি ঘটছে। ওই রোগী টেবিল ফ্যান অন করে ঘুমিয়েছিল। পরে ওই ফ্যান থেকে আগুন লাগে। আমরা সবাইকে মৌখিকভাবে জানিয়েছিলাম কোনও চার্জার বা টেবিল ফ্যান ব্যবহার করা যাবে না। আমরা নতুন করে নোটিশ টানিয়েছি এসব বৈদ্যুতিক যন্ত্র ব্যবহার নিষেধ করেছি।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মুনীর আহমেদ খান বলেন, শিশু ওয়ার্ডে সিলিং ফ্যান থাকার পরও এক রোগী নিম্নমানের একটি টেবিল এনে ব্যবহার করার ফলে ভোর বেলা আগুন লাগে। আল্লাহর রহমতে বড় ধরনের ক্ষতি হয়নি। শুধুমাত্র বেড ও মশারি পুড়েছে। অন্য এক রোগী অগ্নি নির্বাপক মেশিন দিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছেন। এছাড়াও ফায়ার সার্ভিসের লোকজন এসে দেখেছে। কোনও সমস্যা নাই। আমরা সবাইকে সতর্ক করে দিয়েছি এবং এসব ফ্যান চার্জার হিটার ব্যবহার করার বিষয়ে সতর্কতামূলক নোটিশ টানিয়ে দিয়েছি।

 

Reendex

Must see news