সময়ের জনমাধ্যম

মাদারীপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু

মাদারীপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে মাদারীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে পতাকা উত্তোলনের মাধ্যমে এর উদ্বোধন করা হয়। এ বছর ‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এ প্রতিপাদ্য নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত হচ্ছে।

উদ্বোধন অনুষ্ঠানে মাদারীপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক মোহাম্মদ সফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম। উদ্বোধন শেষে আলোচনা সভার আয়োজন করা হয়। ওয়্যারহাউস ইন্সপেক্টর নুর মোহাম্মদ শিকদারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মাদারীপুর পৌরসভার ৭ ওয়ার্ডের কাউন্সিলর আউয়ুব আলী বেপারী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনির হোসেন বিলাসসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা।

আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিদের সামনে অগ্নি নির্বাপন. উদ্ধার সরঞ্জাম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ফায়ার ফাইটার আল আমিন খান। পরে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও তিন দিনব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন ও পরামর্শ প্রদান এবং লিফলেট বিতরণ করা হয়।