সময়ের জনমাধ্যম

মাদারীপুরের পুরানবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ছাই

মাদারীপুরের পুরানবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে গেছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শহরের পুরানবাজার কাঁচামালপট্টি এলাকায় আগুন লাগে।

আগুনে পুড়ে যাওয়া দোকানের মধ্যে রয়েছে আইয়ুব চৌকিদারের সুপারির আড়ৎ, ইমান খানের কসমেটিকস স্টোর, প্রদীপ দত্তের মুদি দোকান ও ছিদ্দিক বেপারীর সারের দোকান। এতে প্রায় চার কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, কাঁচামালপট্টি সড়কের খান স্টোর নামের একটি দোকানে প্রথমে আগুন লাগে। এ সময় তারা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও মুহূর্তের মধ্যেই আগুন পাশের দোকানে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী প্রদীপ কুণ্ডু বলেন, ইমান খানের মুদি দোকানের ভেতরে আগুন জ্বলতে দেখেই তিনি পুলিশকে খবর দিয়েছিলেন। তবে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের যৌথ চেষ্টায় আগুন বেশি ছড়াতে পারেনি বলেও জানান তিনি।

পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজীব মাহামুদ কাওসার বলেন, আগুন আরও কিছু সময় স্থায়ী হলে আরও অনেক দোকান পুড়ে ছাই হয়ে যেত। আগুনে পাঁচটি দোকানে প্রচুর ক্ষতি হয়েছে, মালামাল সব পুড়ে গেছে।

অখিল মন্ডল বলেন, খান স্টোর থেকে আগুন লেগেছিল, তার পাশেই  কীটনাশকের দোকান ছিল। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কর্মীরা না আসতো তাহলে আরও অনেক দোকানপাট পুড়ে যেত।

মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক মোঃ নুরুল ইসলাম শিকদার বলেন, আগুনের খবর পাওয়ার পরপরই মাদারীপুরের দু’টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, খান স্টোরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

মাদারীপুর সদর থানার ওসি মোঃ মনোয়ার হোসেন চৌধুরী বলেন, আগুন লাগার পর স্থানীয়রা খবর দিলে ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।