সময়ের জনমাধ্যম

মধ্যরাতে কেন্দ্রীয় কার্যালয়ে আব্বাস-গয়েশ্বর

নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আশপাশের এলাকা থেকে দলের ১৫ জনের অধিক নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ করছে বিএনপি। শনিবার সন্ধ্যার পর তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

এদিকে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে এই খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন।
এসময় মির্জা আব্বাস দাবি করেন, সন্ধ্যা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে যে বের হয়েছে, তাকেই গ্রেফতার করা হয়েছে।

রাত পৌনে ১টার দিকে কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় মির্জা আব্বাস বলেন, আমাদের কার্যালয়ের সামনে পুলিশের উপস্থিতি বেড়ে যাওয়ার খবর পেয়ে এখানে এসেছি। এখনও সাদা পোশাকের অনেক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখতে পাচ্ছি।

এসময় বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গত ১৫ বছর ধরে আইনশৃঙ্খলা বাহিনী আমাদের নেতাকর্মীদের পেছনে লেগে রয়েছে। আজ শান্তিপূর্ণভাবে বড় একটি পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সেখানে তো কোনো ঘটনা ঘটেনি। তাহলে কেন নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে? এদের কোনো কাজ নেই। একজনকে তুলে নিয়ে রাস্তায় ছেড়ে দিলেও তো তাদের কিছু লাভ হয়। এখানেই তো বাণিজ্য।

এ বিষয়ে পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার হায়াতুল ইসলাম শনিবার রাত বারোটার দিকে জানান, শনিবার বিএনপির কর্মসূচি ছিল। এ উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কাউকে আটক বা গ্রেফতারের বিষয়টি তার জানা নেই ।