সময়ের জনমাধ্যম

ভালবাসা দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয় সিঙ্গেল কমিটির বিক্ষোভ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ভালোবাসা দিবসে ববি সিঙ্গেল কমিটির উদ্যোগে প্রতিবাদী মিছিল সমাবেশ হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে মিছিলটি ক্যাম্পাসের প্রধান ফটক থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠ টিএসসি হয়ে মুক্ত মঞ্চের সামনে গিয়ে শেষ হয়। মিছিল থেকে “সিঙ্গেল থাকি সুস্থ থাকি, ১৪ ফেব্রুয়ারিকে না বলি” স্লোগান দেন সংগঠনের সদস্যরা। শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশ নেন।

ববি সিঙ্গেল কমিটির সভাপতি মোঃ হাসিবুর রহমান হাসিব বলেন, ‘আমাদের এই আন্দোলন হচ্ছে অশ্লীলতা ও বেহায়াপনার বিরুদ্ধে। এই ভালবাসা শুধু যুগলদের জন্য নয় এই দিবসে সকলের জন্য ভালবাসা থাকবে, আমার নিজের জন্য, পরিবারের জন্য দেশ ও সমাজের জন্য।’

ববি শিক্ষার্থী নাজমুল হাসান কৌশিক বলেন, ‘সুস্থ ভালবাসা হোক সবার জন্য। আপনি আপনার ভালবাসার নামে বেহায়াপনা করে টাকা খরচ করছেন সেই দিয়ে আপনি পথশিশুদের খাবার কিনে দিতে পারেন। ফুল কিনে আপনার মাকে দিতে পারেন।’

বাংলা বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ রাকিবুল ইসলাম রাসেল বলেন, ভালবাসার নামেও প্রতারণাও হয় এজন্য অনেক শিক্ষার্থী আত্মহত্যাও করেন। এ জন্যই আমাদের এই প্রতিরোধ মিছিল।

রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষার্থী মো. বাপ্পি সিকদার বলেন, আমরা একসময় সিঙ্গেল থেকে ডাবল হবো কিন্তু বেহায়াপনা ও অশ্লীলতা যেন না থাকে তার জন্যই আমাদের এই প্রচেষ্টা।