সময়ের জনমাধ্যম

বোমা মারলে সে হাত ভেঙে দেয়া হবে: নানক

বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, যে হাতে বোমা মারবেন, সে হাত ভেঙে দেওয়া হবে। যে হাতে আগুন দেবেন, সে হাত আগুনে পুড়িয়ে দেওয়া হবে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) মোহাম্মদপুরে কৃষি মার্কেট এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে চাল ও খাদ্যসামগ্রী বিতরণ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ জোর করে কিংবা বন্দুকের জোরে ক্ষমতায় আসে না। জনগণকে সঙ্গে নিয়ে ক্ষমতায় আসে। আমরা যা বলি তা করি। ২০০১ সালে শেখ হাসিনা এদেশের মানুষের ভোটে ক্ষমতায় এসেছিলেন। ২০০৬ সালে শেখ হাসিনা একদিনও বেশি থাকেননি, ক্ষমতা হস্তান্তর করে বাড়ি ফিরে গিয়েছিলেন।

বিএনপি মহাসচিবের বক্তব্য তুলে ধরে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ হুমকি দিয়েছেন, কীসের হুমকি দেন? মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নির্বাচন হবে। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে। যদি সংঘাত সৃষ্টি করেন, সংঘাতের দিকে এগিয়ে যান, দেশের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করেন, উন্নয়নের পথে যদি বাধা সৃষ্টি করেন, তাহলে যে হাতে বোমা মারবেন, সে হাত ভেঙে দেওয়া হবে। যে হাতে আগুন দেবেন, সে হাত পুড়িয়ে দেওয়া হবে।

কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের সময় জাহাঙ্গীর কবির নানক পবিত্র মক্কায় অবস্থান করছিলেন জানিয়ে তিনি বলেন, গত ১৪ তারিখ রাতে কৃষি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। এতে আমাদের ব্যবসায়ীরা ভাইরা সর্বস্ব হারিয়ে ফেলেন। মোহাম্মদপুর কৃষি মার্কেট মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত মানুষের প্রাণের মার্কেট। সে দিন এ বার্তা পাওয়ার পর আমি ফায়ার সার্ভিসের ডিজির সঙ্গে, তেজগাঁও জোনের ডিসি, মোহাম্মদপুর থানার ওসির সঙ্গে কথা বলি। এই মার্কেট কমিটির সভাপতি সলিমুল্লাহ সলু ভাইয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করি।

তিনি বলেন, আমি কৃতজ্ঞতা জানাই, পার্শ্ববর্তী এলাকার বিহারী ভাইদের প্রতি। তারা এই কৃষি মার্কেটে দুর্ঘটনা ঘটনার পর ঝাঁপিয়ে পড়েছিলেন। পুলিশ সদস্যদের প্রতিও কৃতজ্ঞতা জানান নানক।