সময়ের জনমাধ্যম

বৃষ্টি উপেক্ষা করে সমাবেশে আসছেন আ’লীগের নেতাকর্মীরা

বৃষ্টি কিছুটা হলেও বিড়ম্বনা সৃষ্টি করলেও তা উপেক্ষা করেই আওয়ামী লীগের তিন সংগঠন আয়োজিত শান্তি সমাবেশে আসছেন নেতাকর্মীরা৷ নির্ধারিত সময়ের আগেই লোকে লোকারণ্য হয়ে যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইট এলাকা।

এসময় বৃষ্টিতে আগেভাগে আসা অনেক নেতাকর্মী ভিজে একাকার হয়ে যায়। তারপরেও সে বাধা যেনো তাদের কাছে কিছুই নয়। আর তাই হঠাৎ বৈরী এ আবহাওয়াকে তুচ্ছ জ্ঞান করেই বিভিন্ন জায়গা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে আসছেন বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত নেতা-কর্মীরা।

এসময় সমাবেশ মঞ্চের সামনে উপস্থিত হওয়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের একাংশের নেতাকর্মীদের বৃষ্টিতে ভিজেই নানা ধরনের স্লোগান দিতে দেখা গেছে। এই বৃষ্টি যেন তাদের উন্মাদনাকে আরও বহুগুণ বাড়িয়ে তুলেছে৷

সাভার, আশুলিয়া, ময়মনসিংহসহ ঢাকার আশপাশের বিভিন্ন জেলা থেকে আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা সকাল থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। অনেক নারী সমর্থককেও বৃষ্টির মধ্যে সমাবেশ আসতে দেখা গেছে।

শুক্রবার দুপুর দুইটায় অনুষ্ঠানিকভাবে শুরু হয় আওয়ামী লীগের দুই অঙ্গ সংগঠন- যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের যৌথ ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশ।

‘বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদ’ শীর্ষক সমাবেশে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সমাবেশে সঞ্চালনা করবেন- যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

সমাবেশের বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক; যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

সমাবেশে নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমানের নেতৃত্বে বড় একটি মিছিল এসে যোগ দেয়। এছাড়া অন্যান্য সংসদ সদস্য, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা মিছিল নিয়ে আসেন।

নারায়ণগঞ্জ ছাড়াও নরসিংদী, গাজীপুর, সাভার, মানিকগঞ্জ থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলের দিকে জড়ো হয়েছেন।