সময়ের জনমাধ্যম

বিএনপির দাবির সাথে একমত পার্থ

গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির সব দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না জানিয়ে পার্থ আরও বলেছেন, এবার যদি ভোট চুরির নির্বাচন হয়, তাহলে আপনারা (আওয়ামী লীগ) আর প্লেনে উঠতে পারবেন না। বাংলাদেশের মানুষ আর কখনো আপনাদের ক্ষমা করবে না।

রোববার দলের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গ্রহণযোগ্য সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির সব দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে পার্থ বলেন, আমরা মনে করি, এই জাতীয়তাবাদী শক্তির কেন্দ্রবিন্দু বাংলাদেশ জাতীয়তাবাদী দল। এটি ন্যায্য দাবি, কোনও দলের দাবি না। এ দাবি এখন বাংলাদেশের মানুষের। সুতরাং আমরা এ দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। আমাদের কর্মসূচি মহাসচিবের মাধ্যমে সময়মতো আপনাদের জানিয়ে দেব।

এসময় তিনি আরও বলেন, স্বাধীনতা যুদ্ধের ৫০ বছর অতিবাহিত হয়েছে। আমাদের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হয়নি তা বলব না। তবে উন্নয়ন যতটুকু আমরা আশা করেছিলাম, সেই জায়গায় পৌঁছতে পারিনি। এর অন্যতম কারণ হলো, আমাদের ভালো মানুষরা রাজনীতি থেকে দূরে সরে গেছেন। এটা রাতারাতি ঠিক করা যাবে না। আর যেমন করেই হোক ভালো মানুষদের রাজনীতিতে ফেরত আনতে হবে।