সময়ের জনমাধ্যম

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য ব্যাংক অ্যাকাউন্ট চালু

রাজধানীর গুলিস্তানে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আর্থিক সহযোগিতা দেয়ার জন্য ব্যাংক অ্যাকাউন্ট চালু করা হয়েছে। শনিবার সকালে বঙ্গবাজারে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানানো হয়েছে। সংবাদ সম্মেলন থেকে ওই অ্যাকাউন্টে সহায়তা পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেছেন, বঙ্গবাজারে আজ অস্থায়ীভাবে দোকান বসানো সম্ভব হচ্ছে না। আবর্জনা ও ধ্বংসস্তূপ অপসারণ শেষ হলে দ্রুত অস্থায়ী দোকান বসানোর কাজ শুরু হবে।
তবে বঙ্গবাজারের আশপাশে ব্যক্তিগত উদ্যোগে কয়েকজন ব্যবসায়ী অস্থায়ী দোকান নিয়ে বসেছেন।

অগ্নিকাণ্ডে পাঁচ থেকে ছয় হাজার দোকান পুড়ে গেছে জানিয়ে হেলাল উদ্দিন বলেন, ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় এক হাজার কোটি টাকা। কয়েক হাজার ক্ষুদ্র ব্যবসায়ী ও কর্মচারী নিঃস্ব হয়ে গেছেন। বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা রোববার ঢাকা দক্ষিণ সিটির মেয়রের কাছে জমা দেওয়া হবে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য সহযোগিতা চেয়ে হেলাল উদ্দিন বলেন, দেশ-বিদেশ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করতে চেয়েছেন অনেকেই। যারা সহযোগিতা করতে চান, তারা যেন ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে করেন। এ জন্য আইএফআইসি ব্যাংকে একটি হিসাব খোলা হয়েছে। সহায়তার অর্থ প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপসের কাছে দেওয়া হবে। তারা ব্যবসায়ীদের বিতরণ করবেন।

বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সহায়তা তহবিলের সঞ্চয়ী হিসাব নম্বর হলো ০২০০০৯৪০৬৬০৩১