সময়ের জনমাধ্যম

ফুটবলারদের অসুস্থতায় জুভেন্টাসের বিপক্ষে বার্সার ম্যাচ বাতিল

ইউরোপিয় ফুটবলে নতুন মৌসুম শুরুর অপেক্ষায় আছে ক্লাবগুলো। সেই লক্ষ্যো দল গোছানোর পাশাপাশি ফুটবলাররা ব্যস্ত প্রাক-মৌসুম প্রস্তুতিতে। ছুটি কাঁটিয়ে মাঠের লড়াইয়ের ফেরার আগে নিজেদের ঝাঁলিয়ে নিচ্ছেন তারা। প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য যুক্তরাষ্ট্র সফরে আছে বার্সেলোনা। নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতি পর্বে চারটি ম্যাচ খেলার কথা ছিল লা লিগা চ্যাম্পিয়নদের। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ প্রাক-মৌসুম সফর শুরু হওয়ার কথা ছিলো কাতালান ক্লাবটির। তবে দলের একাধিক খেলোয়াড় অসুস্থ হয়ে পড়ায় জুভেন্টাসের বিপক্ষে ম্যাচটি শেষ পর্যন্ত বাতিল করেছে বার্সা।

এক বিবৃতিতে বার্সা কর্তৃপক্ষ জানায়, ‘এফসি বার্সেলোনা জানাচ্ছে, লেভি স্টেডিয়ামে জুভেন্টাসের বিপক্ষে সকার চ্যাম্পিয়নস ট্যুরের আজকের ম্যাচটি বাতিল করা হয়েছে। দলের উল্লেখযোগ্যসংখ্যক খেলোয়াড় অসুস্থ হয়ে পড়ায় এ সিদ্ধান্ত নিতে হয়েছে। এই মুহূর্তে আমাদের একমাত্র চাওয়া খেলোয়াড়েরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। এটা খেলোয়াড়, দল এবং সমর্থকদের জন্য কঠিন সময়।’

এক প্রতিবেদনে ইএসপিএন জানিয়েছে, বার্সার ১৪ জন খেলোয়াড় পেটের পীড়ায় ভুগছেন। তবে যেসব দর্শক-সমর্থক টিকিট কেটেছেন, তাঁদের সেই অর্থ ফেরত দেওয়া হবে এবং নির্ধারিত ম্যাচ বাতিলের জন্য যদি কোনো জরিমানা দিতে হয়, তবে বিমা কোম্পানিই সে ব্যবস্থা নেবে।

এই সফরে বার্সার আরও তিনটি ম্যাচ খেলার কথা। আগামী বুধবার আর্সেনালের বিপক্ষে মাঠে নামবে কাতালানরা। তবে বার্সার যুক্তরাষ্ট্র সফরের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটি মাঠে গড়াবে ৩০ জুলাই। সেদিন টেক্সাসের এটি অ্যান্ড টি স্টেডিয়ামে বার্সা মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদের। আর এল ক্লাসিকো মঞ্চ যেখানেই হোক না কেন, ফুটবল প্রেমীদের কাছে তা ভিন্ন মাত্রাই বহন করে।