সময়ের জনমাধ্যম

ফিরলেন জেমিসন, নতুন মুখ ফক্সক্রফট-অশোক

নিউ জিল্যান্ড ক্রিকেটার কাইল জেমিসনকে খানিকটা দুর্ভাগা বলাই যায়। গত বছরের জুনে ইংল্যান্ড সফরে পিঠে চোট পেয়ে যখন দল থেকে ছিটকে যান তখন বল হাতে প্রতিপক্ষ শিবিরে বেশ ত্রাস ছড়াচ্ছিলেন তিনি। পেস বোলাররা এমনিতেই ইনজুরি প্রবণ হলেও, ফর্মে থেকে ইনজুরির কারণে খেলতে না পারাটা আরো পীড়াদায়ক। সর্বশেষ গত ফেব্রুয়ারিতে দেশের মাটিতে সেই ইংল্যান্ডের বিপক্ষেই ফেরার কথা ছিলো তার। তবে বিধি বাম, ব্যাথা ফিরে আসায় অস্ত্রোপচারের ভেতর দিয়ে যেতে হয় তাঁকে। এরপর আরও লম্বা সময়ের জন্য ছিটকে যান তিনি। তবে এবার মাঠে নামার অপেক্ষা করতেই পারেন তিনি। আগামী মাসে সংযুক্ত আরব আমিরাত ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য নিউজিল্যান্ড দলে ডাকা হয়েছে এই পেসারকে।

এক বছরের বেশি সময় পর জাতীয় দলে ফিরলেন কাইল জেমিসন। সিরিজ দুটি সামনে রেখে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার ডিন ফক্সক্রফট ও লেগ স্পিনার আদি অশোক। তবে চোটের কারণে বাইরে থাকা দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার কেইন উইলিয়ামসন ও মাইকেল ব্রেসওয়েলকে বিবেচনা করা হয়নি। শীর্ষসারির বেশ কয়েক জনকে ছাড়াই আরব আমিরাতের বিপক্ষে সিরিজটি খেলবে নিউ জিল্যান্ড। ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, গ্লেন ফিলিপস, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল ও ইশ সোধিরা দ্য হান্ড্রেড টুর্নামেন্টের পর দলের সঙ্গে যোগ দেবেন। আর মূলত সে কারণেই ঘরোয়া লিগে দারুণ পারফর্ম করা ফক্সক্রফট ও অশোককে সিরিজ দুটিতে রাখা হয়েছে।

জেমিসনের ফেরায় উচ্ছ্বসিত কিউইদের প্রধান কোচ গ্যারি স্টিড। এই পেসারের ফেরা নিয়ে তিনি বলেন, ‘কাইল কঠোর পরিশ্রম করেছে, এ সফরের জন্য নিজেকে তৈরি করতে দারুণ উন্নতিও করেছে। কঠিন একটি বছরের পর এ সফরে তাকে দেখে আমরা আনন্দিত। আমরা সবাই তার বিশ্বমানের স্কিল সম্বন্ধে জানি। আমি জানি সে দলে ফিরতে পেরে রোমাঞ্চিত।’

আগামী ১৭, ১৯ ও ২০ আগস্ট দুবাইয়ে আরব আমিরাতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ডারহামে শুরু হবে ৩০ আগস্ট। এরপর ১, ৩ ও ৫ সেপ্টেম্বর পরের ম্যাচগুলো যথাক্রমে ম্যানচেস্টার, বার্মিংহাম ও নটিংহামে।

Reendex

Must see news