সময়ের জনমাধ্যম

পিএসজি দাম কমালে এমবাপ্পেকে কিনতে পারে রিয়াল!

গ্রীষ্মকালীন দলবদলের বাজারে এই মুহুর্তে সবচেয়ে আলোচিত নাম কিলিয়ান এমবাপ্পে। প্রতিদিনই এই ফরাসি তারকার দলবদল নিয়ে নানা ধরনের আলোচনায় সরগরম হয়ে উঠছে ফুটবল বিশ্ব। আর সে আলোচনার একটা বড় অংশ জুড়ে আছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

রিয়াল ও এমবাপ্পের নাম জড়িয়ে হওয়া এই আলোচনা মোটেই নতুন নয়। প্রায় অর্ধযুগ ধরে এমবাপ্পের পেছনে ছুটছে রিয়াল। মোনাকো থেকে পিএসজিতে যাওয়ার আগে থেকেই তরুণ এই ফরাসি তারকার দিকে চোখ ছিলো রিয়ালের। গত মৌসুমে তার রিয়ালে যোগ দেয়া ছিলো এক প্রকার নিশ্চিতই। তবে শেষ মুহুর্তে তা ভেস্তে যায়। তবে পিএসজির সাথে চুক্তি নবায়ন না করার ঘোষণার পর থেকে আবারো এই আলোচনা নতুন মাত্রা পায়। তবে এবার শুরু থেকে খুব বেশি আগ্রহ দেখায়নি মাদ্রিদের ক্লাবটি।

তবে স্পেনের ক্রীড়া দৈনিক মার্কার জানিয়েছে, এমবাপ্পের জন্য ২২ কোটি ৫০ লাখ ইউরোর বেশি খরচ করতে রাজি নয় রিয়াল। পিএসজি যদি এমবাপ্পের দাম কমিয়ে ২২ কোটি ৫০ লাখ ইউরো না করে, তাহলে এক বছর অপেক্ষা করে তাঁকে মুক্ত খেলোয়াড় হিসেবেই নিতে চায় রিয়াল। তবে এ বিষয়ে রিয়ালের সঙ্গে পিএসজির চেয়ারম্যান নাসের আল খেলাইফির সরাসরি কোনো আলোচনা হয়নি। সব আলোচনাই মধ্যস্থতাকারীর মাধ্যমে হয়েছে বলে বলা হয়েছে মার্কার প্রতিবেদনে।

এমবাপ্পে ক্লাবকে চিঠি দেয়ার পরই তাকে বেঁচতে উঠেপড়ে লাগে পিএসজি। ক্লাবের সবচেয়ে বিনিয়োগকারী ফুটবলারকে বিনা পয়সায় ছাড়তে রাজি নয় পিএসজি। শুরুতে এমবাপ্পের লিজ ক্লজ ছিলো ২২ কোটি ইউরো। পরে সেটি বাড়িয়ে করা হয় ২৫ কোটি ইউরো। তবে চুক্তির মেয়াদ শেষ করে বিশাল অঙ্কের ‘আনুগত্য’ বোনাস নিয়ে ক্লাব ছাড়তে চান এমবাপ্পে।

এর মধ্যেই এমবাপ্পের জন্য পিএসজিকে ৩০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছিলো সৌদি ক্লাব আল হিলাল। তবে দলটির প্রতিনিধিদের সঙ্গে কথা বলতেও অস্বীকৃতি জানান ফরাসি স্ট্রাইকার। এ তালিকায় ইংলিশ ক্লাব চেলসির নাম শোনা গেলেও এখস পর্যন্ত আনুষ্ঠানিক কোন প্রস্তাব দেয়নি ইংলিশ ক্লাবটি।