সময়ের জনমাধ্যম

পিএসজি ছাড়তে চান এমবাপ্পে

গত বছর গ্রীষ্মকালীন দলবদলে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের রিয়ালে যোগ দেয়াটা প্রায় একরকম নিশ্চিতই ছিলো। তবে সেখান থেকে নানা নাটকীয়তার মাধ্যমে তাকে ধরে রাখে প্যারিস সেইন্ট জার্মেইন। অবিশ্বাস্য সব বেতন-বোনাস, সঙ্গে বিরল সব শর্ত দিয়ে প্যারিসে থাকতে রাজি করায় পিএসজি। এমনকি ফরাসি প্রেসিডেন্টের হস্তক্ষেপের কথাও শোনা যায়। তবে এক মৌসুম ঘুরতে না ঘুরতেই বদলে গেছে চিত্র। প্যারিসের ক্লাবটিতে আর থাকতে চান না এমবাপ্পে- এমন বোমা ফাটিয়েছে ফরাসি সংবাদমাধ্যম লেকিপ।

এক প্রতিবেদনে লেকিপ জানায়, পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চান না ২৪ বছর বয়সী এই ফুটবলার। এ কথা ক্লাবকে আগেভাগে জানিয়ে একটা আনুষ্ঠানিক চিঠিও দিয়েছেন এমবাপ্পে। পিএসজির সাথে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি রয়েছে এই ফরাসি তারকার। চুক্তির শর্ত অনুযায়ী, এমবাপ্পে চাইলে চুক্তিটা আরও এক বছরের জন্য বাড়াতে পারবেন। তবে সে পথে হাঁটতে চান না তিনি। এমবাপ্পের অবস্থান জানার পর পিএসজিও তাকে আর রেখে দিতে চায় না বলে জানিয়েছে লেকিপ। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই, সম্ভব হলে এই গ্রীষ্মকালীন দলবদলেই তারকা ফরোয়ার্ডকে চড়া দামে বিক্রি করে দিতে চায় প্যারিসের ক্লাবটি।

সংবাদমাধ্যমটির খবর, রিলিজ ক্লজ হিসেবে ১৫ কোটি ইউরো চায় পিএসজি। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৭৫৩ কোটি ৬২ লাখ টাকার বেশি। এমবাপ্পেকে ফ্রি এজেন্ট হিসেবে ছাড়তে রাজি নন পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফি। সে কারণেই মূলত এই মৌসুমে এমবাপ্পেকে ছাড়তে পারে পিএসজি।

এ খবর প্রকাশের পর আবারো রিয়াল মাদ্রিদকে নিয়ে আলোচনা শুরু হয়েছে। গত বছরই রিয়ালের ২২ কোটি ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এমবাপ্পে। তবে দলটির আক্রমণ ভাগের অন্যতম কাণ্ডারি করিম বেনজেমা সৌদি আরবে পাড়ি জমানোয় পুরোনো তিক্ত অভিজ্ঞতার নিয়ে এমবাপ্পের ব্যাপারে আগ্রহী রিয়াল। আর এমবাপ্পের রিয়ালে যাওয়ার আগ্রহের কথা কারোরই অজানা নয়।

দলবদলের বাজারে বিশ্বস্ত সূত্র হিসেবে পরিচিত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও একই ধরনের তথ্য জানিয়েছেন। দুইয়ে দুইয়ে চার মিলে গেলে এমবাপ্পের রিয়ালে যোগ দেয়াটা তাই সময়ের ব্যবধান মাত্র।