সময়ের জনমাধ্যম

পাবিপ্রবিতে আন্তর্জাতিক মানের পাঠক্রম নির্ধারণে রাষ্ট্রপতির নির্দেশ

উচ্চ শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে এবং নতুন জ্ঞান সৃষ্টি ও উদ্ভাবনে গবেষণার কোনও বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। উচ্চ শিক্ষার ক্ষেত্রে গবেষণা খুবই গুরুত্বপূর্ণ বলেও উল্লেখ করেন রাষ্ট্রপতি।

বৃহস্পতিবার (২০শে জুলাই) বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। এসময় রাষ্টপ্রতি এসব কথা বলেন। তিনি শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশে সহশিক্ষা কার্যক্রমের দিকে নজর দিতেও নির্দেশ দিয়েছেন।

এসময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি বিশেষ করে অবকাঠামো ও একাডেমিক বিষয়ে রাষ্ট্রপতির কাছে বিস্তারিত তথ্য তুলে ধরেন। করোনার কারণে সৃষ্ট সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছে বলেও তিনি রাষ্ট্রপতিকে অবহিত করেন।

এ সময় রাষ্ট্রপতি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী যেনো জাতীয় ও আন্তর্জাতিক মানের দক্ষতা অর্জন করে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে সে লক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পাঠক্রম নির্ধারণসহ সার্বিক কার্যক্রম গ্রহণের নির্দেশ দেন রাষ্টপ্রতি। 

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সচিবগণ উপস্থিত ছিলেন।