সময়ের জনমাধ্যম

পদত্যাগ করেছেন নিউইয়র্কের প্রথম নারী পুলিশ কমিশনার

পদত্যাগ করেছেন নিউইয়র্ক সিটির প্রথম নারী পুলিশ কমিশনার কিচান্ট সিওয়েল। সহকর্মীদের কাছে একটি চিঠির মাধ্যমে পদত্যাগের বিষয়টি জানিয়েছেন তিনি। পরে স্থানীয় টেলিভিশন চ্যানেল তা প্রকাশ করে।

বিদায়ী চিঠিতে সিওয়েল লেখেন, ‘আপনারা কঠোর পরিশ্রমী জনসাধারণের একটি অসাধারণ সমষ্টি। এই শহরের নিরাপত্তার জন্য নিবেদিত প্রাণ। আপনারা এবং আপনাদের পূর্বসূরিরাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে এনওয়াইপিডির নাম অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।’ পুলিশ বেনেভোলেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি প্যাট্রিক লিঞ্চ এক বিবৃতিতে সিওয়েলের প্রশংসা করে বলেছেন, ‘পুলিশ বিভাগের দায়িত্ব নেওয়ার পর চরম সংকটেও তিনি দারুণ কাজ করেছেন।’

তবে কবে থেকে এই পদত্যাগ পত্র কার্যকর হবে তা সিওয়েল বা নিউইয়র্কের মেয়র কেউই স্পষ্ট করে জানাননি এবং তাঁর স্থলাভিষিক্ত কে হবেন, তাও জানা যায়নি। নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস নিজে নিউইয়র্ক পুলিশের সাবেক ক্যাপ্টেন। ২০২২ সালের জানুয়ারিতে তিনি সিওয়েলকে সিটির ৪৫তম পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ দেন।

এর আগে নিউইয়র্কের নাসাউ কাউন্টির পুলিশ বিভাগে ২৩ বছর চাকরি করেছেন সিওয়েল। সেখানে গোয়েন্দা বিভাগের প্রধান ছিলেন তিনি। পরবর্তীতে নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান হিসেবে কাজ শুরু করেন। তিনি প্রথম নারী ও তৃতীয় আফ্রো-আমেরিকান হিসেবে নিউইয়র্ক পুলিশের প্রধানের দ্বায়িত্ব পালন করেন।

Reendex

Must see news