সময়ের জনমাধ্যম

নয়া পল্টনে বিএনপি’র মহাসমাবেশ শুরু

সরকার পদত্যাগের একদফা দাবিতে রাজধানীর নয়া পল্টনে শুরু হয়েছে বিএনপির মহাসমাবেশ। আজ বেলা সোয়া দুইটার দিকে মহাসমাবেশ শুরু করে দলটি। মহাসমাবেশের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন ওলামা দলের সভাপতি মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক।

মহাসমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও আব্দুস সালাম।

এর আগে বেলা দেড়টার দিকে পল্টন এলাকায় বৃষ্টি শুরু হয়েছিল। এ সময় মহাসমাবেশে যোগ দিতে যাওয়া বিএনপির অনেক নেতা-কর্মী সড়ক ছেড়ে দোকানপাটের সামনে অবস্থান নিয়েছিলেন। বেলা দুইটার কিছু আগে বৃষ্টি থেমে যায়। পরে নেতা-কর্মীরা আবার সড়কে অবস্থান নেন।

তবে বৃষ্টিতে ভিজেও অনেক নেতা-কর্মী সড়কেই অবস্থান করেন। বৃষ্টি চলাকালে নেতা-কর্মীদের চাঙা রাখতে মূল মঞ্চ থেকে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

এর আগে সকাল ১০টায় মহাসমাবেশ শুরুর চার ঘণ্টা আগেই বিএনপির নেতা-কর্মীতে ভরে যায় সমাবেশস্থল। বিপুলসংখ্যক নেতা-কর্মী নয়াপল্টনে অবস্থান করে বিভিন্ন স্লোগান দিয়েছেন।এখনো অনেক নেতা-কর্মী মহাসমাবেশ যোগ দিতে মিছিল ও স্লোগান নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হচ্ছেন।