সময়ের জনমাধ্যম

নোবিপ্রবি-সোনাপুর সড়ক সংস্কারের উদ্যোগ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সোনাপুর যাতায়াতের রাস্তাটির অর্ধেকে অংশই দেবে গেছে। ফলে জীবনের ঝুঁকি নিয়ে প্রায় সাড়ে সাত হাজার শিক্ষার্থীকে এই রাস্তায় চলাচল করতে হয়। এ নিয়ে ক্যাম্পাসের শিক্ষার্থীরা আন্দোলনও করেছেন। সড়কটি সংস্কারে সড়ক বিভাগ থেকে প্রাথমিক উদ্যোগ নেওয়া হলেও তা অপর্যাপ্ত বলছেন নোবিপ্রবি শিক্ষার্থীরা।

শুক্রবার (২৮ জুলাই) সরেজমিনে দেখা যায়, সড়কের পূর্ব পাশের বেশিরভাগ অংশ খালের ভেতর ধসে পড়ার উপক্রম হয়েছে। এমন অবস্থায় বিশ্ববিদ্যালয়ের দ্বোতলা বাস যেকোনো মুহূর্তে দুর্ঘটনার শিকার হতে পারে।

নোবিপ্রবির চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাজেদুল ইসলাম জানান, বড় কোনো দুর্ঘটনা ঘটবে তারপর প্রশাসনের টনক নড়বে। অথচ আগে থেকে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, খাল খনের পূর্বে আমাদের সাথে কথা বলা হয়নি। ফলে রাস্তাটি খাল ভাঙনের কবলে পড়েছে। এছাড়া বিদ্যুতের খুঁটিগুলো ও ঝুঁকিপূর্ণ অবস্থায় হেলে পড়েছে। আমরা চেষ্টা করছি রাস্তাটি সংস্কার করে যান চলাচল নিরাপদ করতে।

এর আগে নোবিপ্রবি প্রক্টর ইকবাল হোসেন সুমন জানান, ভাঙা সড়ক মেরামতের জন্য নোবিপ্রবির প্রতিনিধি দল সড়ক বিভাগ বরাবর একটি স্মারকলিপি জমা দিয়েছে।