সময়ের জনমাধ্যম

নেইমার কি বার্সায় ফিরছেন?

দলবদলের মৌসুম মানেই নানা ধরনের জল্পনা-কল্পনা। আর সে গুঞ্জন যদি হয় কোন তারকা ফুটবলারকে নিয়ে, তাহলে তো কথাই নেই। একবেলায় এক খবর, ঠিক তার পরের বেলায় ভিন্ন খবর। তার কোন কোনটি সত্য হলেও, হাওয়ায় মিলিয়ে যায় এসব খবরের একটি বড় অংশ। ব্রাজিলিয়ান তারকা নেইমারের বার্সায় ফেরা নিয়ে সেরকম দৃশ্যের অবতারণা হয়েছে।

লিওনেল মেসি প্যারিস ছেড়ে ইন্টার মায়ামিতে যাওয়ায় পিএসজির এমএনএম ত্রয়ী ভেঙে গেছে আগেই। এরই মধ্যে পিএসজির সাথে চুক্তি না বাড়ানোর ঘোষণা দিয়েছেন আরেক স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। আর নেইমারের ক্লাব ছাড়ার গুঞ্জন ছিল আগে থেকেই। ইউরোপের বেশ কয়েকটি ক্লাব আগ্রহ দেখিয়েছে নেইমারকে নিয়ে। এমনকি সৌদি প্রো লিগের ক্লাবের চমকপ্রদ প্রস্তাব পাওয়ার কথাও শোনা গেছে। তবে নিজের পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে চান নেইমার। কাতারভিত্তিক সংবাদমাধ্যম বিইন স্পোর্টস জানিয়েছে নেইমারের দলবদল নিয়ে প্রায় সমঝোতায় পৌঁছে গেছে পিএসজি-বার্সা। শুধু বেতন বিষয়ে মীমাংসা হওয়ার বাকি আছে।

২০১৭ সালে ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে নেইমারকে বার্সেলোনা থেকে নিয়ে এসেছিলো পিএসজি। এরপর ছয় মৌসুম কেটে গেলেও প্যারিসের ক্লাবটির প্রত্যাশা মেটাতে পারেননি ব্রাজিলিয়ান তারকা। ৫টি লিগসহ মোট ১৩টি ঘরোয়া ট্রফি জিতলেও এনে দিতে পারেননি কাঙ্ক্ষিত চ্যাম্পিয়নস লিগ শিরোপা। আবার নানা ইস্যুতে প্যারিসের ক্লাবটিতে সন্তুষ্ট নন নেইমার। সব মিলিয়ে নেইমারকে আর রাখতে চায় না পিএসজিও।

তবে নেইমার আর বার্সার পুনর্মিলন হবে কি না, সেটি এখনো নিশ্চিত নয়। গ্রীষ্মকালীন দলবদলের শুরু থেকেই মেসিকে ফেরানোর বিষয়ে তোড়জোড় দেখিয়েছিলো কাতালান ক্লাবটি। ফলে নিজেদের ভঙ্গুর আর্থিক অবস্থার মধ্যে নেইমারের মতো তারকাকে ফেরানোর পথটা খুব একটা সহজ হবে না বার্সার জন্য। বাকিটা বলে দেবে সময়।