সময়ের জনমাধ্যম

নেইমারকে নিয়ে আগ্রহী চেলসি

ব্রাজিলিয়ান তারকা নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন চলছে আগে থেকেই। ক্লাবও বেঁচে দিতে চায় এই লাখ টাকার হাতিকে। এ খবর আসার পরপরই তাঁকে পাওয়ার আগ্রহ দেখিয়েছিল চেলসি। এরপর নেইমারকে নিয়ে গুঞ্জন শোনা যায় প্রিমিয়ার লিগের আরও দুই দল ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসলকে ঘিরেও। পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে চেয়েছিলেন নেইমার। তবে সেই ইচ্ছা পূরণ হচ্ছে না তার। সব মিলিয়ে একটি ধোয়াশা নেইমারকে নিয়ে।

তবে পরিস্থিতির পরিবর্তন হয়েছে অনেক। পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে নাম লিখিয়েছেন মেসি। আবার প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন না করার ঘোষণা দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। সাবেক গুরু লুইস এনরিকের সাথে নতুন করে গাঁটছাড়া বাঁধার সুযোগ- সব মিলিয়ে আবার পিএসজিতেই থেকে যাওয়ার ইঙ্গিত দেন নেইমার। চোট কাটিয়ে প্যারিসে ফিরে দলের সঙ্গে অনুশীলনেও যোগ দিয়েছেন। এরই মধ্যে নতুন করে তাকে নিয়ে ভাবার কথা শোনা গেছে চেলসির পক্ষ থেকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানায়, ‘নেইমারকে পাওয়ার আগ্রহ আছে মরিসিও পচেত্তিনোর। চেলসি নেইমারকে প্রস্তাব দিতে পারে। কিন্তু পিএসজি তারকা ক্লাব ছাড়তে চান কি না, সেটা দেখার জন্য অপেক্ষা করবে তাঁরা।’ নেইমারের সঙ্গে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৭ সালে।

তবে পিএসজির নিজের ঘর সামলে নেয়ার আগ পর্যন্ত এই বিষয়ে নিশ্চিত হওয়া সম্ভব নয়। যদি এমবাপ্পকে এই দলবদলের মৌসুমে বিক্রি করে দেয় ফরাসি পরাশক্তিরা, তাহলে আক্রমণভাগে ভালো কোনো বিকল্প পাওয়ার আগে নেইমারকে তারা বিক্রি করবে কি না, সেটাই এখন দেখার বিষয়।