সময়ের জনমাধ্যম

নিয়ন্ত্রণে এসেছে নিউ সুপার মার্কেটের আগুন

রাজধানীর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন পুরোপুরি নির্বাপণ করা সম্ভব হয়নি। এজন্য আরও সময় লাগবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সাংবাদিকদের জানান, শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। এরপর একে একে ২৮টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তিনি আরও বলেন, দোকানিদের মালামাল উদ্ধারে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

বঙ্গবাজারসহ বিভিন্ন স্থানে আগুন লাগছে, এসব ঘটনা নাশকতা কি না তা খতিয়ে দেখতে পুলিশকে অনুরোধ করবেন বলেও জানান ফায়ার সার্ভিস মহাপরিচালক। আগুন লাগার কারণ সম্পর্কে বলেন, এখনো বলা যাচ্ছেনা, অনুসন্ধানের পর জানা যাবে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি নিউ সুপার মার্কেটের আগুন নেভাতে যোগ দেন সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, র‍্যাব ও বিজিবি সদস্যরা। আইএসপিআর জানায়, আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর অগ্নিনির্বাপণী সাহায্যকারী দল। বিমানবাহিনীর হেলিকপ্টারও প্রস্তুত রাখা হয়েছিল।

এদিকে, নিউ সুপার মার্কেটে আগুন লাগার পর জীবনের ঝুঁকি নিয়ে মার্কেটের ভেতর থেকে মালামাল বের করার চেষ্টা করতে দেখা গেছে ব্যবসায়ীরা। তৃতীয় তলায় ধোঁয়ার তীব্রতার মধ্যেও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে মালামাল বের করে আনেন। তাদেরকে সহয়তা করেন পুলিশ, ফায়ার সার্ভিস ও বিজিবির সদস্যরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, ঢাকা নিউ সুপার মার্কেটের তৃতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। সকাল ৫টা ৪০ মিনিটে আগুন লাগার পর ১০টা পর্যন্ত আগুন নেভেনি।

সম্প্রতি রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনে পাঁচ হাজার দোকান ক্ষতিগ্রস্ত হয়। বঙ্গবাজারের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন কয়েক হাজার ব্যবসায়ী।