সময়ের জনমাধ্যম

নিউজিল্যান্ড সফরে দলের নেতৃত্বে নাজমুল শান্ত

ডিসেম্বরে তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফর যাবে বাংলাদেশ দল। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) উভয় ফরম্যাটের সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি।

ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ এবং সাকিব আল হাসান। ফলে নিউজিল্যান্ড সফরে দুই ফরম্যাটেই বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত।

এছাড়া সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। ডমিস্টিক ক্রিকেটে টানা ব্যর্থতার পরও দীর্ঘদিন পর দলে ফিরেছেন কোচ হাতুরুর প্রিয় শিষ্য সৌম্য সরকার। নিউজিল্যান্ড সফরে দুই ফরম্যাটের দলেই থাকছেন তিনি।

ওয়ানডে দলে প্রথম বারের মতো সুযোগ পেয়েছেন ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য রাকিবুল হাসান। ডমিস্টিক ক্রিকেটে বল হাতে ধারাবাহিকতার পুরস্কার পেয়েছেন এই বাঁহাতি অর্থোডক্স বোলার। এছাড়াও লেগ স্পিনার রিশাদ হোসেন জায়গা পেয়েছেন দুই ফরম্যাটের দলেই। আরেক বাঁহাতি অর্থোডক্স তানভির ইসলামকে ডাকা হয়েছে টি-টোয়েন্টি দলে।

ওয়ানডে দল:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামিম হোসেন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), শেখ মেহেদী, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভির ইসলাম ও তানজিম সাকিব।

Reendex

Must see news