সময়ের জনমাধ্যম

নারী ক্রিকেটারদের পুরস্কৃত করলো বিসিবি

ভারতের বিপক্ষে মাঠের লড়াইয়ের পুরষ্কার পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে জয় ও সিরিজ সমতায় শেষ করার জন্য নারী ক্রিকেটারদের পুরষ্কৃত করার ঘোষণা দিয়েছে বিসিবি। রোববার টিম হোটেলে নারী দলের ক্রিকেটারদের সঙ্গে দেখা করার পর এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান।

নারী ক্রিকেটারদের সাথে সাক্ষাৎ শেষে বিসিবি প্রধান বলেন, ‘সাধারণত সিরিজ জিতলে আমরা বোনাস দিই। তবে এবার সিরিজ না জিতলেও প্রথম ওয়ানডে জয়ের পর শেষ ম্যাচে টাই করেছে মেয়েরা। এটি একটা ভাল বিষয়। বেশ কয়েকজন মেয়ে খুব ভালো পারফর্ম করেছে। সবকিছু মিলিয়ে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।’ ক্রিকেটার ও কোচিং স্টাফদের সব মিলিয়ে ক্রিকেট বোর্ডের পক্ষে থেকে ৩৫ লাখ টাকা অর্থ পুরষ্কার দেয়া হবে বলে জানান তিনি।

এর মধ্য শুধু ক্রিকেটারদের জন্য বরাদ্ধ থাকবে ২৫ লাখ টাকা। এর সঙ্গে সেঞ্চুরির জন্য আলাদা ২ লাখ এবং ক্রিকেটারদের পারফরম্যান্সের ভিত্তিতে আলাদা আলাদা পুরষ্কারের ব্যবস্থা করা হয়েছে। এসময় নারী ক্রিকেট নিয়ে যে ক্রিকেট বোর্ডের দৃষ্টিভঙ্গি বদলানোর কথাও বলেছেন নাজমুল হাসান।

তিনি বলেন, ‘আমরা মেয়েদের ক্রিকেটকে খুব বেশি গুরুত্ব দিইনি। এটা সত্যি কথা। এখন থেকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে।’ পাশাপাশি ভবিষ্যতেও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মেয়েদের খেলা দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। এ ছাড়া মেয়েদের বিপিএল আয়োজনের আভাসও দিয়েছেন তিনি।

নাজমুল হাসানের সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌরের ‘অভব্য’ আচরণের বিষয়টি উঠলেও এ নিয়ে কোন মন্তব্য করতে চাননি বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি।