সময়ের জনমাধ্যম

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় যোগ দিতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। বেলা ৩টায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টি কারণে কর্মসূচি পেছানো হয়েছে।

এদিকে পূর্বনির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুর থেকেই দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা।

বেলা তিনটায় র‍্যালি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে শোভাযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশ শুরু হতে দেরি হয়। এতে পিছিয়েছে শোভাযাত্রা শুরুর সময়। জুমার নামাজের আগেই ঢাক-ঢোল পিটিয়ে মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হতে থাকে বিএনপির বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এ শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়, শোভাযাত্রাটি দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড় হয়ে, নটরডেম কলেজ, মতিঝিল শাপলা চত্বর ও ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের উপস্থিত থাকার কথা রয়েছে।

শোভাযাত্রাকে কেন্দ্র করে ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড় ও কাকরাইল এলাকায় যান চলাচল সীমিত করা হয়েছে। এসব এলাকায় নিরাপত্তার বিষয়টি সামনে রেখে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।