সময়ের জনমাধ্যম

নওগাঁয় চোরাকারবারিদের হামলায় বিজিবি কর্মকর্তা আহত

নওগাঁর ধামইরহাট সীমান্তে চোরাকারবারিদের হামলায় বিজিবি-১৪ ক্যাম্পের নায়েক সুবেদার মজিবর হোসেনসহ দুজন আহত হয়েছেন। শুক্রবার ভোররাত সোয়া তিনটার দিকে শিমুলতলী ব্রিজের পাশের কলাবাগানে হামলার শিকার হন তিনি। উন্নত চিকিৎসার জন্য শুক্রবার সকালে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয়েছে। 

আহত অপরজন বিজিবির সোর্স তারেক। প্রথমে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় তাকে। পরে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বিজিবি-১৪ (পত্নীতলা) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাদিম আরেফিন বলেন, সীমান্ত দিয়ে এক দল চোরাকারবারি ভারত থেকে অবৈধ মালামাল নিয়ে আসছে এমন তথ্য পেয়ে নায়েক সুবেদার মজিবর হোসেন ভোররাতে সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালান। এসময় বিজিবি সদস্যরা চোরাকারবারিদের আটকের চেষ্টা করলে ধারালো অস্ত্র দিয়ে বিজিবি সদস্যদের ওপর আক্রমণ করে পালিয়ে যায়। তাদের হামলায় মজিবর ও বিজিবি’র সোর্স তারেক আহত হয়।

তিনি আরও বলেন, উন্নত চিকিৎসার জন্য মজিবরকে ঢাকায় পাঠানো হয়েছে। আমরা ঘটনা পর্যবেক্ষণ করছি। সীমান্তের পরিস্থিতি এখন স্বাভাবিক। তদন্ত সাপেক্ষে হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার দুপুরে পত্নীতলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফতাব উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। সাংবাদিকদের তিনি বলেন, প্রাথমিক তদন্ত হয়েছে। থানায় মামলা দায়ের করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।