সময়ের জনমাধ্যম

দিশেহারা বিএনপি দেশকে দিশা দিবে কীভাবে: আমিনুল

গত ১৪ বছর শেখ হাসিনা সরকারের ধারাবাহিক উন্নয়নের ফলে জনবিচ্ছিন্ন এবং দিশেহারা হয়ে এখন নানা চক্রান্ত ও ষড়যন্ত্রের লিপ্ত হয়েছে বিএনপি। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

শুক্রবার বিকেলে সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নে কয়েকটি সামাজিক অনুষ্ঠানে যোগদান শেষে এক উঠান বৈঠকে এমন মন্তব্য করেন তিনি। আমিন আরও বলেন, ক্ষমতায় থাকাকালে দুর্নীতি, স্বজনপ্রীতি ও ২১ আগস্টের গ্রেনেড হামলাসহ বিরোধী দলের অগণিত নেতা-কর্মীকে হত্যা করে জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে বিএনপি জামাত দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছিল।

এ সময় তার সাথে ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো শাহজাহান, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তাকিম চৌধুরীসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

তিনি আরও বলেন, বিএনপি জামায়াত জানে আগামী নির্বাচনে তাদের কোন নেতা নেই। সংসদীয় গণতন্ত্রে পরবর্তী প্রধানমন্ত্রীকে সামনে রেখেই সব কিছু পরিচালিত হয়। তাদের দুই প্রধান নেতাই দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত, তারা নির্বাচন করতে পারবেন না। তাই নেতাহীন, নেতৃত্বহীন দিশাহীন বিএনপি সাংবিধানিক পথে নির্বাচনে না এসে দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।

নেতাহীন দিশাহীন বিএনপি দেশকে দিশা দিবে কীভাবে? এমন প্রশ্ন তুলেন আওয়ামী লীগের এই নেতা। বলেন, দেশবাসী শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাওয়া বাংলাদেশকে উন্নয়ন অভিযাত্রায় ধারাবাহিক দেখতে চায়, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামীতে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চায়।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আমিন।