সময়ের জনমাধ্যম

দল ও জনপ্রতিনিধিদের বদনাম করলে মনোনয়ন দেওয়া হবে না: শেখ হাসিনা

মন্ত্রী, সংসদ সদস্যসহ আওয়ামী লীগের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে দলেরই যেসব নেতা বদনাম ছড়াচ্ছেন, তাদের আগামী নির্বাচনে মনোনয়ন দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি জনপ্রতিনিধিদের বিরুদ্ধে বিষোদ্‌গার না করতেও দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সতর্ক করে দিয়েছেন তিনি।

শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে অংশ নিয়ে দলীয় সভাপতি শেখ হাসিন বলেন, নেতাকর্মীদের কাজ হচ্ছে বিএনপি-জামায়াতের দুঃশাসন ও অপকর্ম তুলে ধরা। কিন্তু তা না করে অনেকে দলের জনপ্রতিনিধিদের নামে বদনাম ছড়ান। যারা এটা করবেন, তাদের দলীয় মনোনয়ন দেওয়া হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভাটি সঞ্চালনা করেন।

সাম্প্রতিক সময়ে দলীয় প্রধান শেখ হাসিনা আগামী নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে কাদা–ছোড়াছুড়ি নিয়ে একাধিকবার কথা বলেছেন। এ প্রসঙ্গে দলের উচ্চ পর্যায়ের নেতারা মনে করছেন, মূলত আগামী নির্বাচন সামনে রেখে দলীয় ঐক্য বাড়ানো এবং বিভেদ কমানোর লক্ষ্যে একই বিষয়ে আবারও কথা বলেছেন তিনি।

এর আগে ছয় আগস্ট গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা হয়েছিল। ওই সভায় দলীয় সভাপতি ঘোষণা দিয়েছিলেন, যারা আওয়ামী লীগের বিভিন্ন কমিটিতে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন, তাদের ‘ভারমুক্ত’ করা হয়েছে। আর গতকাল দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে বিভিন্ন কমিটির ভারপ্রাপ্তদের পূর্ণাঙ্গ দায়িত্ব দেওয়ার বিষয়টি অনুমোদন করা হয়।