সময়ের জনমাধ্যম

তৃণমুলের মানুষের কাছে শেখ হাসিনার উন্নয়ন চিত্র তুলে ধরতে হবে: মাহমুদা কৃক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল অর্জন এবং উন্নয়নের কথা তৃণমূল পর্যায়ে, প্রান্তিক পর্যায়ের মানুষের কাছে তুলে ধরা আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীর দায়িত্ব। উন্নয়নশীল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর ভূমিকা ও স্বনির্ভর বাংলাদেশ গঠনে তার দিক নির্দেশনা প্রচার করা আওয়ামী লীগের নেতাকর্মীদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

শুক্রবার ফরিদপুর জেলার মধুখালী ও বোয়ালমারি উপজেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে স্থানীয়দের সাথে মতবিনিময় ও আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জনসংযোগকালে এসব কথা বলেন মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশ আত্মনির্ভরশীল এবং উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে। বাংলাদেশ আর আগের সেই ক্ষুধা-দারিদ্র বেকারত্বের বাংলাদেশ নাই। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সম্পূর্ণরুপে ঘুরে দাঁড়িয়েছে। তাঁর নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে দাঁড়িয়েছে।

আমাদের স্বপ্নের স্বপ্নের পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি টানেল, গৃহহীন মানুষের বাসস্থান নির্মাণসহ রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে। দেশে এখন আর কোথাও বিএনপি জামাত জোটের সময়ের মতো বিদ্যুৎ ঘাটতি নাই। বিএনপি দিয়েছিল খাম্বা, শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। আজকে তার সুফল পেতে শুরু করেছেন গ্রামগঞ্জের মানুষ। এখন প্রত্যন্ত অঞ্চলে ব্যাটারিচালিত অটোরিকশা চলে যেটা বিদ্যুৎ এর সাহায্য চার্জ দিতে হয়। কেউ বেকারত্বের অভিশাপ নিয়ে ঘরে বসে নেই। অসহায় দরিদ্র মানুষের সন্তানদের লেখাপড়ার খরচ বহন করছে শেখ হাসিনার সরকার, বিনা টাকায় পুলিশ ও সেনাবাহিনীর চাকরি পাচ্ছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে বাংলাদেশ। মানুষের ক্রয় ক্ষমতার সাথে সাথে, জিডিপি প্রবৃদ্ধি লাভ করেছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হলে আগামীতেও নৌকা মার্কায় ভোট দেয়া দরকার, যোগ করেন মাহমুদা কৃক।

মহিলা আওয়ামী লীগের এই নেত্রী বলেন, করোনাকালে সরকার সম্পূর্ণ বিনামূল্যে দেশের মানুষের জন্য টিকার ব্যবস্থা করে। জরুরি সেবা পেতে ৯৯৯ এর মতো একটা সেবা নাম্বার চালু করেছে, যার মাধ্যমে সাধারণ, অসহায় মানুষ ঘরে বসে যে কোন বিপদে ফোন করার সাথে সাথে সরকারি সেবাদানকারী সংস্থা মুহূর্তের মধ্যে মানুষের কাছে পৌঁছে যায়।

বলেন, শেখ হাসিনা মানুষের কথা চিন্তা করেন, দেশের মানুষের জন্য রাজনীতি করেন। গ্রামে কোথাও কাঁচামাটির রাস্তা খুঁজে পাওয়া যায়না। যোগাযোগ ব্যবস্থা এতোটাই উন্নত হয়েছে যে, ঘরে বসেই পৃথিবীর অন্য প্রান্তে যোগাযোগ স্থাপন করা যায়। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল, দেশের মানুষ যতদিন চাইবে আওয়ামী লীগ ততদিন মানুষের সেবক হয়ে কাজ করে যাবে।