সময়ের জনমাধ্যম

তিন ফরম্যাটেই অজি নারী ক্রিকেট দলের ক্যাপ্টেন অ্যালিসা

অধিনায়ক মেগ ল্যানিংয়ের অবসরের পর তিন ফরম্যাটেই অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের অধিনায়কের দ্বায়িত্ব পেয়েছেন তারকা উইকেটরক্ষক-ব্যাটার অ্যালিসা হিলি।

অধিনায়কত্ব পাওয়া প্রসঙ্গে হিলি বলেন, “আমি অধিনায়কের ভূমিকা গ্রহণ করতে পেরে সম্মানিত এবং আমাদের দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগের জন্য কৃতজ্ঞ।”

অজি স্পিডস্টার মিচেল স্টার্কের সহধর্মিণী আরো যোগ করেন “এই দলের সাথে জড়িত থাকতে পেরে আমি খুবই প্রফুল্ল। আমরা অবিশ্বাস্য তরুণ প্রতিভার উত্থান দেখতে পাচ্ছি এবং একটি গ্রুপ হিসাবে ক্রমাগত বিকশিত হওয়ার জন্য নিজেদেরকে চ্যালেঞ্জ করছি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এক্সিকিউটিভ জেনারেল ম্যানেজার বেন অলিভার বলেছেন, “অ্যালিসা এই ভূমিকায় অনেক অভিজ্ঞতা নিয়ে এসেছেন, এবং সহ-অধিনায়ক হিসেবে তাহলিয়ার সাথে মিলে অস্ট্রেলিয়ান মহিলা দলকে সফলভাবে নেতৃত্ব দেওয়ায় তার সক্ষমতার উপর আমাদের আস্থা রয়েছে।”

এক দশক দায়িত্বে থাকার পর গত মাসের শুরুতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন অজি ক্রিকেট কিংবদন্তি মেগ ল্যানিং। সংবাদ সম্মেলন করে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন অস্ট্রেলিয়া নারী দলের অধিনায়ক। তার এই অবসর যে অস্ট্রেলিয়া ক্রিকেটের একটি অধ্যায়ের পরিসমাপ্তি ঘটাল তা বলার অপেক্ষা রাখে না।

দ্বায়িত্বে থাকাকালে অস্ট্রেলিয়ার হয়ে চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা, একটি ৫০ ওভারের বিশ্বকাপ এবং কমনওয়েলথ গেমসে স্বর্ণ জিতেছেন ল্যানিং। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেও ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন তিনি।