সময়ের জনমাধ্যম

ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকা-উত্তরবঙ্গ রেল যোগাযোগ বন্ধ

টাঙ্গাইলের সদর উপজেলায় রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর অনুমানিক ৫টার দিকে উপজেলার বেতর এলাকায় ওই লাইনচ্যুতের ঘটনা ঘটে। ঘারিন্দা রেলস্টেশন মাস্টার নাজমুল হুদা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উত্তরবঙ্গ থেকে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় বেতর এলাকায় হঠাৎ বিকট শব্দে ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ দুর্ঘটনার পরপরই উদ্ধারকারী ট্রেনকে খবর দেওয়া হয়েছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে মেরামতের কাজ শেষ করলেই ওই রুটে ফের ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

এ প্রসঙ্গে টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ছালাম মিয়া বলেন, রংপুর থেকে ছেড়ে আসা আন্তনগর রংপুর এক্সপ্রেস ট্রেনটি ভোর ৪টা ৫৭ মিনিটে তারাবাড়ি এলাকায় পৌঁছালে ইঞ্জিনের সঙ্গের মালবাহী বগিটি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কেউ হতাহত হননি। এরপর থেকে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান বিন মোহাম্মদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, ১৬টি বগির মধ্যে ১টি বগি লাইনচ্যুত হয়েছে। প্রাথমিকভাবে এটাকে নাশকতা মনে হচ্ছে না। সকাল সাড়ে সাতটার দিকে টাঙ্গাইল কমিউটার ট্রেন দুর্ঘটনাস্থলে গিয়ে রংপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ঢাকায় নিয়ে যায়।