সময়ের জনমাধ্যম

জুলাই থেকে আমিরাত প্রবাসীদের মাঝে এনআইডি বিতরণ শুরু: রাষ্ট্রদূত

সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী প্রবাসীদের জন্য চলতি বছরের জুলাই মাস থেকে জাতীয় পরিচয়পত্র বিতরণের কার্যক্রম চালু হবে বলে জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। মঙ্গলবার (১১ এপ্রিল) আমিরাতের আজমানে আল হারামাইন গ্রুপ আয়োজিত ইফতার মাহফিলে যোগ দিয়ে একথা বলেন রাষ্ট্রদূত।

আমিরাতের বিখ্যাত পারফিউম উৎপাদনকারী বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান আল হারামাইন গ্রুপ তাদের প্রধান কার্যালয় প্রাঙ্গণে দেশটিতে বসবাসরত প্রবাসীদের সম্মানে গণ ইফতার, খতমে কুরআন ও দোয়া মাহফিলের আয়োজন করে।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত আরও বলেন, প্রত্যেক প্রবাসীকে সুন্দর আচরণের মাধ্যমে প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে। তিনি বৈধপথে রেমিট্যান্স দেশের পাঠিয়ে দেশের উন্নয়ন অংশীদার হতেও প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পারফিউম কোম্পানি এবং এনআরবি ব্যাংক এর চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির (সিআইপি)। এতে প্রধান অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এবং বিশেষ অতিথি ছিলেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল বি এম জামাল হোসেন। এছাড়াও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বাংলাদেশে নিযুক্ত আমিরাতের সাবেক রাষ্ট্রদূত এবং বিশিষ্ট ব্যক্তিবর্গসহ আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে আসা বিভিন্ন পেশার দুই সহস্রাধিক প্রবাসী। 

বিশাল এ আয়োজনের মাধ্যমে প্রবাসীদের মিলনমেলার সুযোগ করে দেয়ায় আল হারামাইন গ্রুপকে ধন্যবাদ জানান অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্টজনেরা। শেষে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জানান আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির।