সময়ের জনমাধ্যম

জুটি বাঁধতে পারেন রোনালদো-মানে!

লিভারপুলে নিজের ক্যারিয়ারের সুবর্ণ সময় কাটানো সেনেগাল তারকা নতুন চ্যালেঞ্জ নিতে পাড়ি জমিয়েছিলেন বায়ার্ন মিউনিখে। তবে এক মৌসুম পার হতেই সম্পর্কছেদের হতে যাচ্ছে বায়ার্ন ও মানের। এবারের দলবদলেই মানেকে ছেড়ে দিতে চায় জামার্ন চ্যাম্পিয়নরা। একাধিক ইউরোপিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, ২ কোটি ইউরো পেলেই মানেকে ছেড়ে দেবে জার্মান জায়ান্টরা।

বায়ার্নের এই ঘোষণার পর থেকে দৃশ্যপটে হাজির হয়েছে সৌদি প্রো লিগের ক্লাব আল নাসর। এই বছর বেশ কয়েকজন তারকা ফুটবলারকে দলে ভিড়িয়ে হইচই ফেলে দিয়েছে মরু দেশটি। এবার তারা দলে টানতে চায় মানেকে। সৌদি আরবের সংবাদমাধ্যম আরিয়াদিয়াহ জানিয়েছে, গত বৃহস্পতিবার আল নাসর কর্তৃপক্ষের সঙ্গে দেখাও করেছেন মানের প্রতিনিধি। তবে চূড়ান্ত ঘোষণা পেতে হয়তো আরও কিছু সময় অপেক্ষা করতে হবে। আর তেমনটা হলে এশিয়ার ফুটবলে জুটি বাঁধতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও সাদিও মানে।

তবে মানেকে দলে টানা আল নাসরের জন্য সহজ হবে না। এরই মধ্যে রোনালদোর ক্লাবকে নতুন খেলোয়াড় নিবন্ধনে নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। এর ফলে সৌদি আরবের ভেতরে অথবা বাইরের দেশের ক্লাব থেকে কোনো খেলোয়াড় দলভুক্ত করতে পারবে না তারা। মানেকে দলে ভেড়াতে হলে আগে এই সমস্যার সমাধান করতে হবে ক্লাবটিকে। সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের মাধ্যমে ইংলিশ ক্লাব লেস্টার সিটির অর্থ পরিশোধ করেই মানেকে দলে ভেড়ানোর আশা করছে আল নাসর।

পোলিশ তারকা রবার্ট লেভানডফস্কির বিকল্প হিসেবে হিসেবে সাবেক লিভারপুল তারকাকে এনেছিলো বায়ার্ন। তবে নিজের নামের প্রতি মোটেই সুবিচার করতে পারেননি মানে। বিশ্বকাপের আগে চোট এবং পরে নিম্নমুখী পারফর্ম্যান্সের কারণে ভুলে যাওয়ার মতো একটি মৌসুম কাঁটিয়েছেন মানে। ৩৮ ম্যাচে করেছেন মাত্র ১২টি গোল। পাশাপাশি সমালোচিত হয়েছেন সতীর্থ লিরয় সানের সঙ্গে মারামারি করেও। যার প্রভাব পড়েছে দলবদলের বাজারেও। এক বছরে মানের দাম কমেছে ৪ কোটি ৫০ লাখ ইউরো। দাম কমার হারের তালিকায় উপরের দিকেই অবস্থান করছেন এই সেনেগাল তারকা।