সময়ের জনমাধ্যম

জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক মারা গেছেন

ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১১ নভেম্বর) ভোরে রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমদ গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন। বেলা ১১টায় জবি ক্যাম্পাসে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জানাজা হবে। উপাচার্যের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও সাংবাদিক সমিতির সদস্যরা শোক প্রকাশ করেছেন।

ক্যানসারে আক্রান্ত অধ্যাপক ইমদাদুল হক উন্নত চিকিৎসা নিতে গত ১২ সেপ্টেম্বর সিঙ্গাপুরে যান। সেখানে তার রেডিও থেরাপি সম্পন্ন হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গত ১২ অক্টোবর দেশে ফেরেন তিনি।

অধ্যাপক ইমদাদুল হক ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য। তিনি ২০২১ সালের ১ জুন চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়টির উপাচার্য পদে নিয়োগ পান। তিনি বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের স্থলাভিষিক্ত হন।

Reendex

Must see news