সময়ের জনমাধ্যম

কুবিতে ছাত্রলীগ নেতাদের উপর হামলা, ছাত্রদল নেতার স্ত্রীকে আটক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির তিন নেতার উপর হামলার অভিযোগে ছাত্রদল নেতা রনি মজুমদারকে না পেয়ে তার স্ত্রী সুমি আক্তারকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিণ থানার ওসি দেবাশীষ চৌধুরী। তিনি  বলেন, সুমি আক্তারকে থানায় এনে জিজ্ঞাসাবাদ শেষে আমরা তাকে ছেড়ে দিয়েছি।

এদিকে, সুমি আক্তারকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করার প্রতিবাদে ক্যাম্পাস গেইটের সকল দোকান বন্ধ রাখে দোকান মালিকেরা। রনীর স্ত্রী সুমি আক্তারকে ছাড়ার পর দুপুর ১২টার দিকে ক্যাম্পাস গেইটের সকল দোকান খুলতে থাকে। হোটেল মালিক আবুল কালাম বলেন, স্থানীয়রা দোকান বন্ধ রাখতে বলেছিল তাই বন্ধ রেখেছিলাম। সুমি আক্তারকে ছাড়ার পর আবার দোকান খুললাম।

ছাত্রলীগের পদ প্রত্যাশী রেজা-ই-এলাহী বলেন, ‘বহিরাগতরা এসে ছাত্রলীগের ভাইদের উপর হামলা করেছে। আমারা চাই পুলিশ দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলত শাস্তি দিক। যেন পরবর্তীতে কেউ ছাত্রলীগের কর্মীদের উপর আঙ্গুল তুলার সাহস না পায়।’

গত আট মার্চ সদ্য বিলুপ্ত কমিটির তিন নেতাকে মারধর করা হয়। ওই ঘটনায় ছাত্রদলের নেতাকর্মীদের দায়ী করেছে কুবি ছাত্রলীগের নেতৃবৃন্দ। হামলার প্রতিবাদে একই দিন বিকেল পাঁচটা থেকে অভিযুক্তদের বিচারের দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা। দেড় ঘন্টা পর কুমিল্লা জেলার পুলিশ সুপার আব্দুল মান্নানের আশ্বাসে অবরোধ থেকে সরে আসে নেতাকর্মীরা।