সময়ের জনমাধ্যম

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আ’লীগের মনোনয়নপত্র কিনলেন ইঞ্জিনিয়ার মাহ্তাব

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রবীণ রাজনীতিক, শিল্পপতি ও সমাজসেবক ইঞ্জিনিয়ার মাহ্তাব উদ্দিন। সোমবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। এরপর সোমবার সন্ধ্যায় অনলাইনে তিনি মনোনয়নপত্র জমা করেছেন।

মনোনয়নপত্র সংগ্রহের প্রতিক্রিয়ায় মুহূর্ত নিউজকে তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের উন্নয়নের জন্য দীর্ঘদিন আমার সাধ্যমত কাজ করতে চেষ্টা করেছি। জনপ্রতিনিধি না হয়েও দায়বদ্ধতার জায়গা থেকে এলাকার মানুষের ভাগ্যোন্নয়ের জন্য সচেষ্ট ছিলাম। এবার মনোনয়নপত্র সংগ্রহ করেছি। দল আমাকে প্রার্থী হিসেবে মনোনীত করলে আমি আশাবাদী জয়ের ব্যাপারে। তখন জনপ্রতিনিধি হিসেবে আমি শিবগঞ্জের উন্নয়নের জন্য ভূমিকা পালন করব।

দীর্ঘ রাজনৈতিক জীবনের কথা উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে চাঁপাইনবাবগঞ্জে প্রবীণ রাজনীতিক, তৎকালীন ন্যাশনাল আওয়ামী পার্টির নেতা ও বর্তমানে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের চিফ প্রসিকিউটর এ্যাডভোকেট গোলাম আরিফ টিপুর হাত ধরে হাইস্কুলে পড়ার সময় থেকে রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেন তিনি। হাই স্কুলের গণ্ডি পেরিয়ে ভর্তি হন উত্তরবঙ্গের প্রসিদ্ধ বিদ্যাপিঠ রাজশাহী কলেজে। এরপর তিনি বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স বিভাগ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেন। বুয়েটে ছাত্র থাকাকালীন তিনি বুয়েট ছাত্র সংসদের নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৮১ সালে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নির্বাচিত হন।

তিনি আরও বলেন, ‘১৯৮২-৮৪ সাল পর্যন্ত ডাকসু, ইউকসু, জাকসুসহ ১৪টি স্বৈরাচার বিরোধী সংগঠনের নেতৃত্ব দিয়েছি। ১৯৮৫ সালের পহেলা মার্চ উপজেলা নির্বাচন বিরোধী আন্দোলনে নেতৃত্ব দেয়ার অপরাধে তৎকালীন এরশাদ সরকারের সামরিক বাহিনীর হাতে শাহবাগ থেকে আটক হয়ে ডিজিএফআইয়ের সেলে এক সপ্তাহজুড়ে অমানবিক নির্যাতনের শিকার হয়েছিলাম। ১৯৯৪ সালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার জনসভায় যোগ দিয়ে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হই।’

আওয়ামী লীগের রাজনীতিতে যোগদানের পর তিনি শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য তিনি।

ইঞ্জিনিয়ার মাহ্তাব উদ্দিন বলেন, রাজনৈতিক কর্মকাণ্ডের বাইরেও তার বড় আগ্রহের জায়গা বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে যুক্ত থাকা। তিনি ঢাকায় বসবাসরত বৃহত্তর রাজশাহী সমিতির সাবেক সভাপতি, ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি। রাণীহাটি সাধারণ পাঠাগারের সভাপতি, রাজশাহী কলেজ এইচএসসি এলামনাইয়ের সাবেক সভাপতি।
তিনি বুয়েট এলামনাইয়ের সদস্য সচিব ও বুয়েট-৮২ ক্লাবের সাধারণ সম্পাদক।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রাণীহাটি ইউনিয়নের চকঘোড়াপাখিয়া গ্রামে ১৯৬০ সালের ২৬ মে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ইঞ্জিনিয়ার মাহ্তাব উদ্দিন। পেশায় ব্যবসায়ী ইঞ্জিনিয়ার মাহ্তাব উদ্দিন দেশের শীর্ষ ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই এর জেলারেল বডির মেম্বার।