সময়ের জনমাধ্যম

চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়ে হত্যা মামলায় তিনজনের ফাঁসি

চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে নাসিমা খাতুন (২৮) নামের এক গৃহবধূকে গলা কেটে ও তার শিশুকন্যা নীলাকে (৪) শ্বাসরোধ করে হত্যার দায়ে তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ-১ মো: রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। 

নিহত নাসিমা চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উপর রাজারামপুরের কুমারপাড়া মহল্লার নাসির উদ্দিনের স্ত্রী। দণ্ডিতরা হচ্ছে ওই এলাকার মৃত মজিবুর রহমান খুদির ছেলে হুমায়ুন কবীর (২০) ও মাহবুব আলম (২১) এবং একই এলাকার মুনিরুল ইসলামের ছেলে রুবেল (২২)। এদের মধ্যে মাহবুব আলম পলাতক রয়েছে।

রাষ্টপক্ষের আইনজীবী মো:রবিউল ইসলাম রবু জানান, ২০১২ সালের ৩০ আগস্ট রাতে নিজ বাড়িতে খুন করা হয় নাসিমাকে। এসময় শ্বাসরোধ করে খুন করা হয় শিশু নীলাকে। এ ঘটনার পর নাসিমার পিতা তৈমুর রহমান ২০১২ সালের ৩১ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক আলী আকবর ২০১৩ সালের ৩১ জানুয়ারি আদালতে ছয়জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ২১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত সোমবার হুমায়ুন কবীর ও মাহবুব আলম এবং রুবেলকে দোষী সাব্যস্ত করে ফঁসির আদেশ দেন। মামলার আরও দুই আসামিকে খালাস দেন আদালত। এই মামলার অপর আসামি মজিবুর নামে মারা গেছে।