সময়ের জনমাধ্যম

কবে আনুষ্ঠানিক ঘোষণা দেবে ইন্টার মায়ামি?

ইউরোপের ফুটবলের পাঠ চুকিয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। গত ৮ জুন দুটি স্প্যানিশ সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে মেসি সেকথা বললেও এখনো কোন আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামি ও লিগ কর্তৃপক্ষ। আর এই দেরি হওয়ার কারণ অনুসন্ধান করে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিক।

একাধিক সূত্রের বরাত দিয়ে সে প্রতিবেদনে বলা হয়, এমএলএস কমিশনার ডন গারবের মেসির আসা নিয়ে আনুষ্ঠানিক ঘোষণার জন্য এখনো প্রস্তুত নন। এক সপ্তাহের বেশি সময় পার হয়ে গেলেও এখনো সেসব কাজ শেষ করতে পারেনি লিগ কর্তৃপক্ষ। এমনকি চুক্তিসংক্রান্ত যাবতীয় বিষয়ও চূড়ান্ত হয়নি। পাশাপাশি নতুন কোচ নিয়োগ ও ফুটবলার কেনার বিষয়গুলোও এটিকে প্রভাবিত করছে।

সেই সাথে মেসির মাপের একজন ফুটবলারকে কীভাবে বরণ করা হবে এবং তাঁর আগমনকে কীভাবে কাজে লাগানো হবে সেটিও চূড়ান্ত করতে পারেনি লিগ কর্তৃপক্ষ ও ইন্টার মায়ামি। অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থার বিষয়টিও তাদেরকে ভাবতে হচ্ছে। এছাড়া ইন্টার মায়ামি মালিকানার একটি অংশ কিনে নেওয়ার সুযোগসহ অ্যাপল ও অ্যাডিডাসের সাথে লভ্যাংশ ভাগাভাগির বিষয়টি এখনো অমীমাংসিত।

ইউরোপে ফুটবলাররা ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হলেও এমএলএসে খেলোয়াড়েরা মূলত লিগের সঙ্গে চুক্তিবদ্ধ হয়। এমএলএসে দলবদল শুরু হবে আগামী ৫ জুলাই। ফলে জুলাইয়ের প্রথম সপ্তাহের আগে মেসি-মায়ামি চুক্তি সই হচ্ছে না বলেই বলা হয়েছে প্রতিবেদনটিতে।

ইন্টার মায়ামির হয়ে আগামী ২১ জুলাই মেসির অভিষেক হওয়ার কথা রয়েছে। তবে সব পক্ষই দ্রুতই জটিলতাগুলো মিটিয়ে মেসির সাথে চুক্তি সম্পন্ন করতে চায়। ১৯ জুলাই ডিসি ইউনাইটেডের মাঠে ইংলিশ ক্লাব আর্সেনালের বিপক্ষে একটি ম্যাচ খেলবে লিগের স্বমন্বিত দল এমএলএস অলস্টার। সে ম্যাচ দিয়ে মেসির যুক্তরাষ্ট্র অধ্যায়ের অভিষেকের প্রত্যাশা করছে সকলে।

Reendex

Must see news