সময়ের জনমাধ্যম

ওড়িশার ট্রেন দুর্ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক প্রকাশ

ভারতের ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৩ জুন) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় এ তথ্য জানানো হয়েছে। শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতাহতদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে, এই দুর্ঘটনায় একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন ওড়িশা রাজ্যের মূখ্যমন্ত্রী নবীন পাটনায়েক। দুর্ঘটনায় শোক জানিয়েছেন শোক জানিয়েছেন দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশটির রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে পরিস্থিতি খতিয়ে দেখতে বলছেন তিনি নরেন্দ্র মোদি। দুর্ঘটনায় নিহতদের পরিবারের জন্য  ২ লাখ রুপি করে দেওয়ায় ঘোষণা দিয়েছেন তিনি।

রেলওয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাতে হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা ৬টা ৫৫মিনিটে কলকাতাগামী বেঙ্গালুরু-হাওড়া সুপার ফাস্ট এক্সপ্রেস ট্রেনটি ডাউন লাইনে ছিল। সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ওড়িশার বাহাঙ্গাবাজার এলাকায় এই ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়। এর মিনিট পাঁচেক পর আপ লাইন দিয়ে ওই এলাকা পার হচ্ছিল চেন্নাইগামী শালিমার-চেন্নাই সেন্ট্রাল করমন্ডল এক্সপ্রেস ট্রেনটি। হঠাৎ এই ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়। এসময় পাশের একটি লাইনে আগে থেকেই দাঁড়িয়ে ছিল মালবাহী একটি ট্রেন।

করমন্ডল এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়ে প্রথমে বেঙ্গালুরু-হাওড়া সুপার ফাস্ট এক্সপ্রেসের কয়েকটি বগিতে আঘাত করে। পরে করমন্ডল এক্সপ্রেস ট্রেনের কয়েকটি বগি আগে থেকে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনের ওপর গিয়ে আছড়ে পড়ে।