সময়ের জনমাধ্যম

এমবাপ্পেকে রেকর্ড বেতনের প্রস্তাব দেবে রিয়াল

দলবদলের বাজার মানেই নানা জল্পনা-কল্পনা। আরে সেটি যদি হয় কোন তারকা খেলোয়াড়ের বিষয়ে, তাহলে তো কোন কথাই নেই। নানা সংবাদমাধ্যমে নানা সময়ে মুখরোচক গল্প শোনা যায়। এর কিছু কিছু সত্য হলেও, হাওয়ায় মিলিয়ে যায় একটি বড় অংশই। গ্রীষ্মকালীন দলবদলের এই মৌসুমে এখন সবচেয়ে বড় আলোচনার নাম কিলিয়ান এমবাপ্পে।

এর শুরুটা করেছেন এমবাপ্পে নিজেই। মৌসুম শেষে এক চিঠিতে পিএসজিকে জানান, নতুন করে আর চুক্তি বাড়াতে চান না তিনি। ২০২৪ সালে চুক্তির মেয়াদ শেষ করে ক্লাব ছাড়বেন তিনি। এমবাপ্পের এই চিঠি ভালোভাবে নেয়নি পিএসজি। ক্লাবটি জানিয়েছে, ৩১ জুলাইয়ের মধ্য চুক্তি নবায়ন না করলে এবারের দলবদলেই খুঁজে নিতে হবে নতুন গন্তব্য। ফ্রি এজেন্ট হিসেবে তাকে ছাড়া হবে না।এমবাপ্পে–পিএসজির এই দ্বন্দ্ব দুয়ার খুলে দেয় অন্যদের জন্য।

দুই মৌসুমে কাছাকাছি গিয়েও এমবাপ্পেকে দলে নিতে না পারা রিয়াল মাদ্রিদের নাম আসে সবার আগে। রিয়াল ছাড়া লিভারপুলও এমবাপ্পেকে দলে টানার দৌড়ে নামে। স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা এসইআর বলছে, এমবাপ্পেকে দলে টানার দৌড়ে অনেক দূর এগিয়ে গেছে রিয়াল। এরই মধ্যে এমবাপ্পের সঙ্গে ব্যক্তিগত শর্তাবলিতে ঐকমত্যেও পৌঁছেছে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, এমবাপ্পের জন্য চুক্তিপত্র প্রস্তুত করার কাজ শুরু করেছে রিয়াল। যেটি হবে এমবাপ্পের জন্য লস ব্লাঙ্কোসদের শেষ প্রচেষ্টা। এমবাপ্পের জন্য প্রস্তাবিত চুক্তিতে ১০০ কোটি ইউরোর রিলিজ ক্লজ রাখবে রিয়াল।এছাড়া এমবাপ্পেকে প্রতি মৌসুমে ৫ কোটি ইউরো বেতনের প্রস্তাব দেবে ইউরোপিয়ান ফুটবলের সফলতম ক্লাবটি। এই চুক্তি শেষ পর্যন্ত আলোর মুখ দেখলে এমবাপ্পে হবেন রিয়ালের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়। এমবাপ্পেের সাথে ৫ বছরের চুক্তি করতে চায় রিয়াল। যা বহাল থাকবে ২০২৮ সালের গ্রীষ্ম পর্যন্ত।

৩১ জুলাইয়ের মধ্যে চুক্তি নবায়ন না করলে এমবাপ্পেকে বিক্রির জন্য মাঠে নামবে পিএসজি। সে ক্ষেত্রে এমবাপ্পের জন্য পিএসজির চাওয়া ১৫ কোটি ইউরো। তবে শেষ পর্যন্ত জল কোন দিকে গড়াবে তা জানতে অপেক্ষা করতে হবে আরো কিছু সময়।